Saturday, February 4, 2023
HomeEducationঅসহায় প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে মানববন্ধন ও অনশন

অসহায় প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে মানববন্ধন ও অনশন

প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে ঢাকা জেলা কেরানীগঞ্জ অটিস্টিক বিদ্যালয় অভিভাবকরা মানববন্ধন ও অন্বেষণ করেন শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে । অসহায় প্রতিবন্ধীদের মুখে একটু হাসি ফোটানোর জন্য আকুল আবেদন। কেরানীগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন মাসুম বক্তব্য রাখেন এবং আরো বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের অভিভাবকরা।

কেরানীগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রতিষ্ঠাতা এর প্রধান শিক্ষক মোঃ মাসুম বলেন অসহায় প্রতিবন্ধীদের মূল ধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে তাদের অধিকার আদায়ের লক্ষ্যে শিক্ষা বাস্তবায়নের মধ্য দিয়ে প্রতিবন্ধীরা সমাজের অগ্রণী ভূমিকা পালন করতে পারেন।

প্রতিবন্ধী শিশুদের স্কুলের স্কুল অসহায় প্রতিবন্ধীদের শিশুদের স্কুল রক্ষার দাবিতে রাজপথে নেমেছে প্রতিবন্ধী শিশুদের মায়েরা, তারা শিশুদের স্থায়ী ক্যাম্পাসের জন্য জনাব নসরুল হামিদ বিপু মাননীয় (প্রতিমন্ত্রী বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়) ডঃ বেনজীর আহমেদ (মাননীয় মহাপরিদর্শক), বাংলাদেশ পুলিশ জনাব মোঃ শহিদুল ইসলাম, (মাননীয় জেলা প্রশাসক ঢাকা জেলা) শাহীন আহমেদ, (মাননীয় চেয়ারম্যান কেরানীগঞ্জ উপজেলা পরিষদ) জনাব মোঃ মেহেদী হাসান, (মাননীয় উপজেলা নির্বাহি অফিসার কেরানীগঞ্জ উপজেলা পরিষদ ) এর নিকট আকুল আবেদন জানিয়েছেন।

তাদের শিশুদের জন্য ক্যানিয়ন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় এর প্রধান প্রতিষ্ঠাতা জনাব মোঃ জাকির হোসেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিশুদের জন্য ক্যাম্পাসের জানিয়েছেন। প্রতিবন্ধী শিশুদের স্কুলের স্কুল জনাব মোঃ জাকির হোসেন বলেন এই লক্ষ্য বাস্তবায়নের জন্যই প্রতিবন্ধী শিশুদের স্কুলের স্কুল রক্ষার জন্য সরকারকে এগিয়ে আসতে হবে এবং তাদেরকে শিক্ষার মাধ্যমে মূল ধারায় ফিরিয়ে আনতে হবে তারও সমাজের উন্নয়নে অংশগ্রহণ করতে পারে তারা আমাদের সমাজের বোঝা নয় দ্বারা আমাদের সম্পদ আরে সম্পদকে কাজে লাগানোই আমাদের লক্ষ।

প্রতিবন্ধী শিশুদের স্কুলের স্কুল একই দাবিতে গত অক্টোবরে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও অন্বেষণ কর্মসূচি পালন করেন অভিভাবকরা । এছাড়া প্রেসক্লাবে মানবন্ধন, সংবাদ সম্মেলন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েও তারা দাবি তুলে ধরেছিলেন। “সরকার প্রতিবন্ধী বিদ্যালয় নিয়ে যে নীতিমালা প্রণয়ন করেছে, সে অনুযায়ী আমরা প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভুক্তির জন্য আবেদন করেছি। দুই বছর ধরে সেই আবেদন পড়ে আছে। কোনো বাস্তবায়ন দেখছি না।

” প্রতিবন্ধী শিশুদের স্কুলের স্কুল সমিতির নেতারা জানান, বেসরকারি উদ্যোগকে সরকারিভাবে পৃষ্ঠপোষকতা ও সহায়তা করার লক্ষ্যে সরকার ‘প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা-২০০৯’ প্রণয়ন করে। ২০১৯ সালে প্রতিবন্ধীদের জন্য মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে আরও দুটি নীতিমালা করা হয়।

প্রতিবন্ধী শিশুর

 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন >> 

Read More: হ্যাল এলরড 10টি বানী হ্যাল এলরড 10টি বানী

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

পড়ুন

আরও পড়ুনStephen Hawking Biography

Read More: মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

ফিলোসফিবিডি ডটকম (philosophybd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 ছবিঃ ইন্টারনেট

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

অসহায় প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে মানববন্ধন ও অনশন



Hero

Welcome to the future of building with WordPress. The elegant description could be the support for your call to action or just an attention-catching anchor. Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

Translate »