Friday, January 27, 2023
HomeFree-Speechচেঙ্গিস খান: সংক্ষিপ্ত জীবনী, হাইকিং, আকর্ষণীয় জীবনীসংক্রান্ত তথ্য

চেঙ্গিস খান: সংক্ষিপ্ত জীবনী, হাইকিং, আকর্ষণীয় জীবনীসংক্রান্ত তথ্য

 

শৈশব

ভবিষ্যত চেঙ্গিস খান, যার জীবনী সাদা দাগ অনেক আছে, কোথাও অধুনাতন রাশিয়া ও মঙ্গোলিয়া সীমান্তে জন্মগ্রহণ করেন। তিনি Temuchin ঘোষণা করা হয়। চেঙ্গিস খান নামে তিনি মোঙ্গল সুবিশাল সাম্রাজ্যের শাসক শিরোনাম মানে নেন।

ঐতিহাসিকরা অবিকল জন্মতারিখ নিরূপণ করা সক্ষম হয়েছে না বিখ্যাত জেনারেলের। ভিন্ন অনুমান 1155 এবং 1162 বছরের মধ্যে লাগাতে হবে। এই ভ্রম নির্ভরযোগ্য সময়ের সাথে সম্পর্কিত সূত্র অভাব।

চেঙ্গিস খান মোঙ্গল নেতারা এক পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা তাতারদের, যার পরে সন্তান তার নেটিভ জেলার ক্ষমতার অন্যান্য প্রতিযোগী পিছনে তাড়া করতে লাগলো বিষ প্রয়োগ করে। অবশেষে তেমুজিন বন্দী এবং ঘাড় প্যাড থেকে পরিহিত সঙ্গে বসবাস করতে বাধ্য করে। এটা তোলে যৌবনের পরিশ্রমের অবস্থান প্রতীক। তেমুজিন বন্দিদশা থেকে অব্যাহতি হ্রদ লুকিয়ে পরিচালিত। তিনি যতদিন তার তাড়া অন্যত্র এটি জন্য সন্ধান করতে শুরু জল অধীনে ছিল।

মঙ্গোলিয়া মিশ্রন

অনেক sympathized সঙ্গে মোঙ্গল বন্দী যারা চেঙ্গিস খান ছিলেন পালিয়ে গিয়েছিলেন। এই লোকটা জীবনী কিভাবে স্থল থেকে একটি কমান্ডার বিপুল সেনা সৃষ্টি করেছেন একটি জ্বলজ্বলে উদাহরণ। বিনামূল্যে একবার, তিনি খানদের Toora নামক এক সমর্থন করতে সক্ষম হন। এই বৃদ্ধ শাসক তার মেয়ে তেমুজিন বিয়ে দিলেন চেয়ে প্রতিভাবান তরুণ অধিনায়ক সঙ্গে একটি জোট সুরক্ষিত।

ad

খুব শীঘ্রই যুবক তার পৃষ্ঠপোষক প্রত্যাশা পূরণ করতে সক্ষম হন। চেঙ্গিস খান তার সেনাবাহিনীর সঙ্গে Ulus Ulus জয় করেন। তিনি শত্রুর সন্ত্রাসী চেয়ে শত্রুদের অদম্য ও নিষ্ঠুরতা আলাদা করা হয়। তার প্রধান শত্রু, হয়ে ওঠে তাতারদের তার পিতা হত্যা করে। চেঙ্গিস খান শিশু, যার উচ্চতা কামরা কায়দা উচ্চতা অতিক্রম না ছাড়া, এই সমস্ত লোকদের ধ্বংস করার জন্য তার বিষয় আদেশ দেন। তাতারদের উপর চূড়ান্ত বিজয়, 1202 সংঘটিত করার মোঙ্গল তেমুজিন শাসনে ঐক্যবদ্ধ যখন তারা নিরীহ হয়ে ওঠে।

নতুন নাম তেমুজিন

যাতে তার সহকর্মী Kurultai নামক 1206 সালে মোঙ্গল নেতা মধ্যে তার নেতৃস্থানীয় অবস্থান ডিক্রী হবে। এই পরিষদ তাঁকে ঘোষণা চেঙ্গিস খান (অথবা গ্রেট খান)। এটা এই নাম কমান্ডার অধীনে ছিল এবং ইতিহাস নিচে চলে গেল। তিনি অসম এবং যুদ্ধরত মোঙ্গল Ulus ঐক্যবদ্ধ করেছে। প্রতিবেশী দেশগুলির তার কর্তৃত্ব প্রসারিত করতে – নতুন গভর্নর তাদের একক উদ্দেশ্য দিলেন। এভাবে মোঙ্গল বিজয়ের, যা তেমুজিন মৃত্যুর পর অব্যাহত শুরু করেন।

চেঙ্গিস খান সংস্কার

শীঘ্রই সংস্কার শুরু, যার ইনিশিয়েটরের চেঙ্গিস খান ছিলেন। এই নেতার জীবনী খুবই তথ্যপূর্ণ। তেমুজিন Mongolians এবং tumens হাজার হাজার বিভক্ত। এই প্রশাসনিক ইউনিট একসঙ্গে বড় দল জন্য দায়ী।

প্রধান সমস্যা, যা চেঙ্গিস খান হস্তক্ষেপ করতে পারে, মোঙ্গল মধ্যে অভ্যন্তরীণ শত্রুতা ছিল। অতএব, রাজ্যপাল তাদের মধ্যবর্তী অনেক সম্প্রদায়কে তাদের একই প্রতিষ্ঠানের প্রজন্মের দশ জন্য অস্তিত্ব ছিল বঞ্চিত মিশিয়ে দিয়েছে। ফল বহন করেছে। বড় দল সামলানো এবং নিরীহ হয়ে ওঠে। নেতৃত্বে tumens (এক Tumen দশ হাজার সৈন্য অন্তর্ভুক্ত) বিশ্বস্ত ছিল খান যারা তার আদেশ মেনে নিল। এছাড়াও, মোঙ্গল তাঁর নতুন আদেশ সংযুক্ত করা হয়েছে। অন্যান্য Tumen অবাধ্য মৃত্যুদন্ড মুখোমুখি পরিবর্তনকে সময়। চেঙ্গিস খান, যার জীবনী তাকে দূরদৃষ্টিসম্পন্ন সংস্কারক দেখায়, মঙ্গোলিয় সমাজের মধ্যে ধ্বংসাত্মক প্রবণতার পরাস্ত করতে পারবে যেহেতু। এখন তিনি বাহিরে বিজয় যেতে পারে।

চীনা অভিযান

1211 দ্বারা মোঙ্গল সব প্রতিবেশী সাইবেরিয়ার উপজাতিগোলোকে বশীভূত করাটাই বেশী দেয়। তারা দরিদ্র স্ব-সংগঠন দ্বিমত প্রকাশ করে বাইরের বস্তুর মোকাবিলা ফিরে যুদ্ধ করতে পারিনি। চীন সঙ্গে যুদ্ধ বাইরের পৌছানোর এ চেঙ্গিস খান প্রথম আসল পরীক্ষা শুরু হয়। বহু শতাব্দী ধরে এই সভ্যতা উত্তর যাযাবর সঙ্গে যুদ্ধ ছিলেন এবং বিরাট সামরিক অভিজ্ঞতা ছিল। একই দিনে চীন বিখ্যাত প্রাচির রক্ষীদের বিদেশী সৈন্য দেখে চেঙ্গিস খান (নেতা এই পর্বের ছাড়া ব্যবহার করতে পারবেন না একটি সংক্ষিপ্ত জীবনী) নেতৃত্বে। দুর্গ এর এই সিস্টেম পূর্ববর্তী অনুপ্রবেশকারীদের করার দুর্ভেদ্য ছিল। যাইহোক, এটা তেমুজিন প্রথম প্রাচীরের দখল করেছে।

মোঙ্গল সেনা তিন ভাগে ভাগ করা হয়। তাদের প্রত্যেকটি দিক প্রতিকূল সিটি (দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এবং পূর্ব দিকে) বশীভূত করতে বন্ধ করে। চেঙ্গিস খান সাগরে তার সৈন্যবাহিনী নিয়ে আসেন। তিনি সঙ্গে পর্যবসিত চীনা সম্রাট দুনিয়া। দুর্ভাগ্য শাসক মোঙ্গল একটি উপনদী আত্মসমর্থন করতে সম্মত হয়। এই সে বেইজিং পেয়েছি। কিন্তু, একবার মোঙ্গল প্রান্তরের মধ্যে ফিরে গিয়েছিলাম, চীনা সম্রাট তাঁর রাজধানী অন্য শহর সরানো হয়েছে। এই বিশ্বাসঘাতকতা হিসেবে দেখা হয়। যাযাবর আবার চীন ফিরে আসেন এবং রক্ত দিয়ে ভরে। সব পরে, এই দেশে বিষয় হয়েছে।

মধ্য এশিয়ার বিজয়

পরবর্তী অঞ্চল, যা আক্রমণ অধীন ছিল তেমুজিন ছিল মধ্য এশিয়া। স্থানীয় মুসলিম শাসকদের দীর্ঘ মঙ্গল দলবল বাধিত করেন। এই কারণে, কাজাখস্তান ও উজবেকিস্তানে, এবং আজ এ, চেঙ্গিস খানের জীবনী বিস্তারিতভাবে পড়াশোনা করেন। তার জীবনের গল্প সংক্ষিপ্ত বিষয়বস্তু কোনো স্কুলে শেখানো হয়।

1220 সালে খান সমরকন্দ নেন – পুরোনো এবং অঞ্চলের সবচেয়ে ধনী শহর।

আগ্রাসন পরবর্তী শিকার যাযাবর Polovtsy হয়ে উঠেছে। এই তৃণহীন কিছু স্লাভিক কর্মচারীদের সাহায্যের জন্য জিজ্ঞাসা। সুতরাং 1223 রাশিয়ান সৈন্য প্রথম কালকা যুদ্ধে মোঙ্গল দেখা হল। Polovtsy এবং Slavs যুদ্ধে হারিয়ে গেছে। তেমুজিন নিজে বাড়ীতে যে সময়ে ছিল, কিন্তু ঘনিষ্ঠভাবে তার অধস্তনদের অস্ত্র অগ্রগতি অনুসরণ করে। চেঙ্গিস খান, আকর্ষণীয় জীবনীসংক্রান্ত ঘটনা যা বিভিন্ন মনোগ্রাফ মধ্যে সংগ্রহ করা হয়, সেনাবাহিনীর অবশিষ্টাংশ গ্রহণ 1224 সালে মঙ্গোলিয়া ফিরে আসেন।

চেঙ্গিস খান মৃত্যু

1227 সালে রাজধানী অবরোধ চলাকালে Tangut মারা যান খান চেঙ্গিস খান। নেতা কোনো পাঠ্যপুস্তক করা পত্রপুষ্পোদ্গম সংক্ষিপ্ত জীবনী, সবসময় এই পর্বের গল্প বলে।

Tanguts উত্তর চীন মধ্যে বসবাস করতেন এবং সত্য যে মোঙ্গল দীর্ঘ তাদের জিত আছে সত্ত্বেও, বিদ্রোহ করে। তারপর চেঙ্গিস খান নিজে সেনাবাহিনী, অবাধ্য শাস্তি ছিল যা নেতৃত্ব দেন।

মোঙ্গল যে সময় নেতার ক্রনিকলস অনুসারে আমি Tangut, যারা তাদের মূলধনের আত্মসমর্পণ পদ নিয়ে আলোচনা করতে চেয়েছিলেন একটি প্রতিনিধি দল নিয়ে গেলেন। যাইহোক, খান খারাপ অনুভব করেন এবং একটি শ্রোতা পর পরিত্যক্ত হয়। তিনি তারপরে খুব শীঘ্রই মারা যান। সঠিকতা জানা যায় না কি নেতা মৃত্যুর হত। সম্ভবত এটা বয়স ছিল, যেহেতু খান ইতিমধ্যে সত্তর বছর বয়সে, এবং তিনি কমই দীর্ঘ ভ্রমণের সহ্য করতে পারে। এছাড়া একটি সংস্করণ যে, তিনি তাঁর একজন স্ত্রীর কাছে ছুরিকাঘাতে হয়। রহস্যজনক মৃত্যু ঘিরে পরিস্থিতি করেন যে গবেষকরা এখনও তেমুজিন কবরের খুঁজে পেতে অসমর্থ হন দ্বারা complemented হয়।

ঐতিহ্য

একটি সাম্রাজ্যের চেঙ্গিস খান প্রতিষ্ঠিত কয়েক বিশ্বাসযোগ্য প্রমাণ আছে। জীবনী, হাইকিং এবং নেতার বিজয় – এই সব শুধুমাত্র ভগ্ন উৎস থেকে পরিচিত হয়। কিন্তু কাজের তাৎপর্য খান অতিরিক্ত অনুমান করা কঠিন। তিনি মানবতার ইতিহাস, ইউরেশিয়া সুবিশাল এলাকা জুড়ে ছড়িয়ে সর্ববৃহৎ রাষ্ট্র সৃষ্টি করেছেন।

উত্তরপুরূষ তেমুজিন তার সাফল্য উন্নত। সুতরাং, তার নাতি বাতু খান রাশিয়ান শাসকগণ অভূতপূর্ব প্রচারাভিযান নেতৃত্বে। তিনি গোল্ডেন বড় দল শাসক হন এবং Slavs রাজস্ব মুড়িয়ে দিলেন। কিন্তু সাম্রাজ্য চেঙ্গিস খানের প্রতিষ্ঠিত ছিল ক্ষণস্থায়ী। প্রথমত, এটা বিভিন্ন Ulus মধ্যে বিচ্ছেদ হয়ে গেছে। এই রাজ্যের অবশেষে প্রতিবেশীদের বন্দি হয়। অতএব, এটা চেঙ্গিস খান, যার জীবনী কোন শিক্ষিত ব্যক্তি পরিচিত, মঙ্গোলিয় ক্ষমতার একটি প্রতীক হয়ে উঠেছে হয়।

Read More: হ্যাল এলরড 10টি বানী হ্যাল এলরড 10টি বানী

কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 শালি দুলাভাই এর রসের ধাঁধা সমগ্র ডাউনলোড PDF

মজার তথ্য ✓ হাসির জোকস ✓ বাংলা হট জোকস ✓ বুদ্ধির ধাধার বই সমগ্র ডাউনলোড PDF

 

Most Popular Downloads:

Adobe Premiere Pro CC

TechSmith Camtasia Studio 8.6.0 

TechSmith Camtasia Studio 9.1 

TechSmith snagit

sonyvags

Download and Install Explaindio Video Creator For FREE 2021

ProShow Producer 9 Full with Crack

Download and Install Sparkol VideoScribe FREE

Download and Install Edius Pro For FREE

Top Popular Downloads:

Top Maltimedia Media Player Download

wondershare-filmorago-Free download

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

Tutorial html blog code all.pdf

Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

 

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online

 

ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চেঙ্গিস খান: সংক্ষিপ্ত জীবনী, হাইকিং, আকর্ষণীয় জীবনীসংক্রান্ত তথ্য



Hero

Welcome to the future of building with WordPress. The elegant description could be the support for your call to action or just an attention-catching anchor. Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

Translate »