Thursday, March 28, 2024
HomeUncategorizedসেরা ১০টি কৃমির ঔষধের নাম | Top 10 worm medicines

সেরা ১০টি কৃমির ঔষধের নাম | Top 10 worm medicines

কৃমির ঔষধ: বাংলাদেশসহ সারা পৃথিবীতেই শিশু-কিশোর সকলের মধ্যেই কৃমির প্রাদুর্ভাব লক্ষ করা যায়। কৃমির প্রাদুর্ভাব থেকে রক্ষা পাওয়ার জন্য আপনাকে অবশ্যই কৃমির ঔষধ খেতে হবে। কিন্তু আমরা অনেকেই জানিনা কৃমির ঔষধের নাম কি আজকে আমরা জানবো বাজারের সেরা দশটি কৃমির ঔষধের নাম ও দাম সম্পর্কে।

 পেটে কৃমির প্রাদুর্ভাব যে সকল সমস্যা দেখা দেয় সেগুলো সম্পর্কে একটু জেনে নেয়া যাক। সাধারণত কিরমির উপদ্রব বেশি হলে যে সকল সমস্যা দেখা দেয়

*রোগীর পেট ব্যথা হওয়া

*ক্ষুধামন্দা দেখাবে

*পেট ফাঁপা থাকে

*শরীর অজীর্ণ হয়

*এছাড়াও ও বমি বমি ভাব হতে পারে কিডনি কখনো ক্ষুদ্র যন্ত্রকে বন্ধ করে দিয়ে প্রচন্ড পেট ব্যথার সৃষ্টি করে ?

 আরো পড়ুনঃ ছেলেদের সেক্সর বাড়ানোর টেবলেটের নাম দামসহ | সেক্সের টেবলেটের নাম

সেরা ১০টি কৃমির ঔষধের নাম

চিকিৎসা নেয়ার পূর্বে অবশ্যই নিশ্চিত হতে হবে আপনার কি বিয়ে হয়েছে কিনা। যেকোনো কিডনির ক্ষেত্রে সাধারণত যে অংশটি ব্যবহৃত হয় সেটি হচ্ছে মেবেনডাজল।  চলুন আমরা জেনে নেই কয়েকটি কৃমির ঔষধ পিক সহ কোন কোম্পানির ঔষধ এবং ঔষধ টির দাম কত সম্পর্কে বিস্তারিত।

 Almex Tablet

 

 কৃমি দমন করার জন্য আমরা প্রথমে যে মেডিসিনটি আপনাদেরকে সাজেস্ট করব সেটি হচ্ছে এ্যালমেক্স এটি একটি স্কয়ার ফার্মাসিটিক্যাল লিমিটেড কতৃক উৎপাদিত ঔষধ।  প্রতিটি ঔষধের মূল্য হচ্ছে পাঁচ টাকা।  ঔষধটি সেবনের পূর্বে অবশ্যই আপনি কৃমি দ্বারা আক্রান্ত কিনা সেটা নিশ্চিত হয়ে নিন এবং ডাক্তারের কিংবা কোনো বিশেষজ্ঞের পরামর্শ নিন সেবন করুন ?

 Albezen Tablet

 

জেনিথ ফার্মাসিউটিক্যালস লিমিটেড কতৃক উৎপাদিত এই ঔষধটি আমরা রাখছি দ্বিতীয় তালিকায়।  প্রতিটি ঔষধের খুচরা বিক্রয় মূল্য মাত্র ৩ টাকা করে ঔষধ সেবনের পূর্বে অবশ্যই আপনার কিডনি রয়েছে কিনা সেটি নিয়েছে ধরে নিবেন ডাক্তার কিংবা বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করা উচিত।

আরো পরুনঃ মোটা হওয়ার সিনকারা সিরাপ কিনুন ২৫০ টাকায় এখনই কিনুন

Ben-A Tablet

 

একমি লিমিটেড উৎপাদিত এই ঔষধটির বাজার মূল্য হচ্ছে পাঁচ টাকা প্রতি পিস। ঔষধটি সাসপেনশন সিরাপ ও ট্যাবলেট দুটি ভাবেই বাজারে কিনতে পাওয়া যায়। সেবনের পূর্বে অবশ্যই ডাক্তারের কিংবা একজন বিশেষজ্ঞের পরামর্শ নেয়া খুবই জরুরী বিশেষ করে শিশুদের ক্ষেত্রে ঔষধ সেবনের খেলায় কোন প্রকার হেলাফেলা করা যাবে না।

Durazol  Tablet

 

মিল্লাত ফার্মাসিউটিক্যালস লিমিটেড কতৃক উৎপাদিত কৃমিনাশক ঔষধ এর প্রতিটি ট্যাবলেটের মূল্য মাত্র ৪ টাকা করে। মিল্লাত ফার্মাসিউটিক্যালস এর কৃমিনাশক ঔষধ ট্যাবলেট এবং সাসপেনশন দুটি ভাবেই পাওয়া যায়।

রো পরুনঃ যোনি শুকিয়ে যাওয়া থেকে কীভাবে মুক্তি পাবেন

Estazol Tablet

 

ঔষধ শিল্পের অন্যতম একটি নাম ইবনে সিনা ইবনে সিনা কোম্পানি কর্তৃক উৎপাদিত কৃমিনাশক ঔষধ ইউনিট প্রতি মূল্য 4 টাকা করে। উপরে বর্ণিত ঔষধগুলোর মত এই ঔষধটি ও সিরাপ এবং ট্যাবলেট বাজারে কিনতে পাওয়া যায়।  কৃমিনাশক ঔষধ সেবনের পূর্বে নিশ্চিত হয়ে নিন আপনি কৃমি দ্বারা আক্রান্ত কিনা আপনার কৃমিনাশক ঔষধ খাওয়া উচিত কিনা এসকল।

আমরা উপরে আর্টিকেলটিতে যে সকল কৃর্মির মেিসিন সম্পর্কে আপনাদেরকে জানালাম আপনাকে এসব ঔষধ খেতে হবে বিষয়টি এমন নয়। আপনি চাইলে যে কোন কোম্পানির কৃমির ঔষধ খেতে পারেন তবে অবশ্যই একটি বিষয়ে লক্ষ্য রাখবেন আপনি যে সঠিক আছে সেটি যেন ভালো কোম্পানির অরিজিনাল ঔষধ হয়।

আরো পড়ুনঃমাদকাসক্তির অভিশাপ ও তার প্রতিকার (প্রবন্ধ রচনা) | মাদকাসক্তি প্রতিরোধের উপায় 6টি রচনা 

আমরা আমাদের আর্টিকেল গুলোতে বিভিন্ন বিষয় সম্পর্কে আপনাদেরকে সাধারণ জ্ঞান দেয়ার জন্য আর্টিকেল ক্রিয়েট করে থাকে সুতরাং আমাদের আর্টিকেল এর উপর নির্ভর করে আপনার যেকোন সিদ্ধান্ত নেয়া একেবারেই অনুচিত হবে আর ঔষধের বেলায় এই সিদ্ধান্তটা আপনার বোকামি হবে।

 সুতরাং যে কোন সমস্যার সঠিক সমাধান এর জন্য সঠিক পরামর্শ সঠিক তথ্য বিশ্লেষণ করে তারপরেই সিদ্ধান্ত নিয়ে জানভীরের আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে অবহিত করতে পারেন।

গুড়া কৃমির ঔষধের নাম, কৃমির ঔষধ বেশি খেলে কি হয়, শিশুদের কৃমির ঔষধের নাম, কৃমির ইংরেজি নাম, কৃমির ঔষধ খাবার নিয়ম,ছাগলের কৃমির ট্যাবলেট এর নাম কি, কৃমি হওয়ার লক্ষণ কৃমির ঔষধের নাম ইংরেজিতে

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

পড়ুন

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেন: ভুলে গেছেন ফোনের পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন? কীভাবে সেকেন্ডে করবেন আনলক, জানুন

আরও পড়ুনকালিদাস পণ্ডিতের ধাঁধাঁ – ১। পর্ব -২ moral stories Kalidas Pondit In Bangla কালিদাস

Read More:  কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 | শালি দুলাভাই এর রসের ধাঁধা | Bangla Dhadha সমগ্র কালেকশন

আরো পরুনঃ স্বাস্থ্যকর এই পাঁচ খাবার খেলে বাড়বে ওজন

আরো জানুন >> New Business Idea: ছোট্ট একটি ঘর থেকে শুরু করুন এই ব্যবসা, আয় করবেন ১০ গুণ বেশি

এখনই কিনুন

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online Internet

 

 ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সেরা ১০টি কৃমির ঔষধের নাম | Top 10 worm medicines



Hero

Welcome to the future of building with WordPress. The elegant description could be the support for your call to action or just an attention-catching anchor. Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

Translate »