Thursday, March 28, 2024
HomeTechnologyইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোন ২০২২

ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোন ২০২২

বর্তমানের ফিচার ফোনগুলো এতোটাই উন্নত হয়ে গিয়েছে যে ইন্টারনেট ব্যবহার করা যায় ফোনগুলোতে। “ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোন” এর ক্ষেত্রে সবচেয়ে বেশি ফোকাস প্রদান করেছে নকিয়া। স্যামসাং এর ও অল্প কয়েকটি বাটন ফোনে বেসিক ইন্টারনেট ফিচার চোখে পড়ে।

বাংলাদেশের বাজারে নতুন অনেক স্মার্টফোন ম্যানুফ্যাকচারার রয়েছে যারা ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন মোবাইল তৈরী করছে। তবে এই পোস্টে আমরা জানবো ইন্টারনেট সংযোগ যুক্ত সেরা বাটন ফোনসমূহ সম্পর্কে। আপনি যদি বাটন ফোনে ফেসবুক চালাতে চান বা নেট চালাতে চান তাহলে এই ফোনগুলো দেখতে পারেন। চলুন জেনে নেওয়া যাক ইন্টারনেট যুক্ত সেরা বাটন ফোনসমূহের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত।

স্যামসাং মেট্রো ৩৫০ – Samsung Metro 350

স্যামসাং মেট্রো ৩৫০ একটি বেশ সাধারণ বাটন ফোন। এই ফোনটিতে ইন্টারনেট কানেকশন ব্যবহার করা যাবে বিল্ট-ইন এইচটিএমএল ব্রাউজার ব্যবহার করে।

তবে এই ফোনটির নেটওয়ার্ক ব্যবস্থা সর্বোচ্চ ২জি সাপোর্টেড। এফএম রেডিও, ভিডিও ও মিউজিক প্লেয়ার এর মত বাড়তি ফিচার রয়েছে ফোনটিতে।

তিন মেয়েই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গর্বিত বাবা

স্যামসাং মেট্রো ৩৫০ ফোনটিতে র‍্যাম রয়েছে ৩২এমবি। এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে সর্বোচ্চ ১৬জিবি পর্যন্ত। মাত্র ৮৯গ্রাম ওজনের এই ফোনটির দাম ৩,৫৫০টাকা।

২মেগাপিক্সেল একটি ক্যামেরা রয়েছে ফোনটিতে। ১২০০মিলিএম্প এর ব্যাটারির সুবাদে সর্বোচ্চ ১২ঘন্টা পর্যন্ত টকটাইম পাওয়া যাবে ফোনটিতে।

 

Samsung Metro 350

একনজরে স্যামসাং মেট্রো ৩৫০

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি

ব্যাটারিঃ ১২০০মিলিএম্প

ক্যামেরাঃ ২মেগাপিক্সেল

র‍্যামঃ ৩২এমবি

দামঃ ৩,৫৫০টাকা

👉 স্যামসাং মোবাইল ফোনের দাম ২০২২

 

নকিয়া ৬৩০০ ৪জি – Nokia 6300 4G

বাটন ফোন হিসেবে বেশ জনপ্রিয় নকিয়া ৬৩০০ ফোনটি। তবে অনেকেই জানেন না যে এই ফোনটিতে ইন্টারনেট ব্যবহার করা যায়। ইন্টারনেট এর পাশাপাশি বিভিন্ন ওয়েব ভিত্তিক অ্যাপ, যেমনঃ ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ ইত্যাদিও ব্যবহার করা যাবে ফোনটিতে। ৫,২৯৯টাকার এই ফোনটি দেখতেও বেশ সুন্দর। সবার পরিচিত মোবাইল চিপ নির্মাতা প্রতিষ্ঠান, কোয়ালকম এর প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে।

 

 

একনজরে নকিয়া ৬৩০০ ৪জি

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি, ৩জি, ৪জি

চিপসেটঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০

ব্যাটারিঃ ১৫০০মিলিএম্প

ক্যামেরাঃ ভিজিএ (VGA)

র‍্যামঃ ৫১২এমবি

স্টোরেজঃ ৪জিবি

দামঃ ৫,২৯৯টাকা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

 

নকিয়া ৮০০০ ৪জি – Nokia 8000 4G

নকিয়া ৮০০০ ৪জি ফোনটি বাটন ফোন হওয়া স্বত্বেও এর দাম দেখে অনেকের চোখ কপালে উঠতে পারে। প্রশ্ন করা যেতে পারে ৮হাজার টাকা দিয়ে বাটন ফোন কেনো কিনবেন, যেখানে এই দামে অ্যান্ড্রয়েড ফোন পাওয়া যায়? উত্তরটা খুব সহজ। এই দামে পাওয়া অ্যান্ড্রয়েড ফোনসমূহ থেকে নকিয়া ৮০০০ ৫জি ফোনটি ব্যবহারে অধিক স্বাচ্ছন্দ্যবোধ করবেন যেকোনো ব্যবহারকারী।

 

বাটন ফোন হওয়া স্বত্বেও কোনো ধরণের ফিচারের কমতি নেই এই ফোনটিতে। ব্লুটুথ কানেকটিভিটি, ওয়াইফাই হটস্পট থেকে শুরু করে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউব এর মত সার্ভিস ব্যবহার করা যাবে এই বাটন ফোনটিতে। স্মার্টফোন না হওয়া স্বত্বেও কাই ওএস (KaiOS) দ্বারা চালিত এই ফোনটি বেশ ফিচারে ভরপুর বলতে হবে।

 

নকিয়া ৮০০০

একনজরে নকিয়া ৮০০০ ৪জি

ডিসপ্লেঃ ২.৮ইঞ্চি

প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০

নেটওয়ার্ক টাইপঃ ২জি, ৩জি, ৪জি

ব্যাটারিঃ ১৫০০মিলিএম্প

ক্যামেরাঃ ২মেগাপিক্সেল

র‍্যামঃ ৫১২এমবি

স্টোরেজঃ ৪জিবি

দামঃ ৮,০০০টাকা

👉 নকিয়া ফোনের দাম ২০২২

 

নকিয়া ২১৬ – Nokia 216

দেখতে বেশ সাধারণ হলেও নকিয়া ২১৬ ফোনটিতে ইন্টারনেট ব্যবহার করা যাবে ওয়াইফাই ও মোবাইল ইন্টারনেটের মাধ্যমে। মাত্র ৩,২৫০টাকার এই ডুয়াল সিম এর ফোনটির ফিচার বিবেচনায় যে কারো পছন্দ হতে বাধ্য। ফোনটির উভয় দিকে আবার ০.৩মেগাপিক্সেলের ক্যামেরাও রয়েছে। ইন্টারনাল স্টোরেজ মাত্র ১৬এমবি হলেও এসডি কার্ড ব্যবহার করে তা বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে। উল্লেখ্য যে ফোনটি শুধুমাত্র ২জি কানেকটিভিটি সাপোর্ট করে।একনজরে নকিয়া ২১৬

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি

ব্যাটারিঃ ১২০০মিলিএম্প

ক্যামেরাঃ ০.৩মেগাপিক্সেল (উভয় দিকেই)

র‍্যামঃ ১৬এমবি

স্টোরেজঃ ১৬এমবি

দামঃ ৩,২৫০টাকা

👉 নকিয়া বাটন মোবাইল (২০২২)

Fifine Metal USB Condenser Recording Microphone

নকিয়া৩৩১০ ৪জি – Nokia 3310 4G

আইকনিক নকিয়া ফোন, নকিয়া ৩৩১০ এর রিফ্রেশড ভার্সন হলো নকিয়া ৩৩১০ ৪জি। একই ডিজাইন বজায় রেখে নতুন সব ফিচার এড করে ফোনটির জনপ্রিয়তাকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে নকিয়া। সেই শক্তিশালী বিল্ড কোয়ালিটিকে সাথে নিয়ে নতুন যুগের সাথে তাল মিলিয়ে ৪জি কানেকটিভিটি সুবিধা যুক্ত হয়েছে নকিয়া ৩৩১০ ফোনটি।

 

নস্টালজিয়ার সাথে সাথে ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোনের খোঁজে যারা আছেন, তাদেরকে নিরাশ করবেনা নকিয়া ৩৩১০ ফোনটি। ৪,৯৯০টাকায় পাওয়া আবে নকিয়া ৩৩১০ ৪জি ফোনটি।

 

Nokia 3310 4G

একনজরে নকিয়া ৩৩১০ ৪জি

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি, ৩জি, ৪জি

ব্যাটারিঃ ১২০০মেগাপিক্সেল

ক্যামেরাঃ ২মেগাপিক্সেল

র‍্যামঃ ১৬এমবি

দামঃ ৪,৯৯০টাকা

নকিয়া ২০৮ – Nokia 208

আরেক সাধাসিধে দেখতে কিন্তু অসাধারণ ফিচারের বাটন ফোন হলো নকিয়া ২০৮। ডুয়াল সিম এর এই ফোনটিতে রয়েছে ৩জি কানেকটিভিটি সুবিধা, যার মাধ্যমে ইন্টারনেট ও ব্যবহার সম্ভব। ৬,০০০টাকা দামের এই ফোনটিতে ১.৩মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। আবার ৬৪এমবি র‍্যাম এর পাশাপাশি ২৫৬এমবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে ফোনটিতে। ইন্টারনেট সংযোগ এর পাশাপাশি বিভিন্ন ধরণের মিডিয়া ফাইল প্লে করতে সক্ষম নকিয়া ২০৮।

Global Version POCO F3 5G Smartphone Snapdragon

Nokia 208

একনজরে নকিয়া ২০৮

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি, ৩জি

ব্যাটারিঃ ১০২০মিলিএম্প

ক্যামেরাঃ ১.৩মেগাপিক্সেল

র‍্যামঃ ৬৪এমবি

স্টোরেজঃ ২৫৬এমবি

দামঃ ৬০০০টাকা

👉 কম দামে ভালো ফোন ২০২২

 

নকিয়া ৮১১০ ৪জি – Nokia 8110 4G

অভিনব ডিজাইনের বাটন ফোন হলো নকিয়া ৮১১০ ৪জি ফোনটি। ফোনটির কার্ভড ডিজাইনের পাশাপাশি একটি মজার ফিচার হলো এর কিপ্যাড আলাদা একটি কভার দিয়ে ঢেকে রাখা যায়, যার ফলে বাটন ফোন হওয়া স্বত্বেও ফোনটিকে দেখতে বেশ আকর্ষণীয় লাগে। ৬,৪৯৯টাকার এই ফোনটিতে ৪জি সুবিধার পাশাপাশি রয়েছে ৫১২এমবি র‍্যাম ও ৪জিবি ইন্টারনাল স্টোরেজ।

একনজরে নকিয়া ৮১১০ ৪জি

ডিসপ্লেঃ ২.৪ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি, ৩জি, ৪জি

ব্যাটারিঃ ১৫০০মিলিএম্প

ক্যামেরাঃ ২মেগাপিক্সেল

র‍্যামঃ ৫১২এমবি

স্টোরেজঃ ৪জিবি

দামঃ ৬,৪৯৯টাকা

নকিয়া ২৩০ – Nokia 230

৫হাজার টাকা দামের ফোন, নকিয়া ২৩০ ফোনটির ডিজাইন বেশ অসাধারণ। ফোনটিতে রয়েছে ২জি কানেকটিভিটি সুবিধা। ফোনের উভয় পাশে রয়েছে ২মেগাপিক্সেলের ক্যামেরা, যা এর দাম বিবেচনায় অনন্য বলা চলে। ১৬মেগাবাইট র‍্যামের এই ফোনটিতে এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ যুক্ত করার সুবিধা রয়েছে।

 

Nokia 230

একনজরে নকিয়া ২৩০

ডিসপ্লেঃ ২.৮ইঞ্চি

নেটওয়ার্ক টাইপঃ ২জি

ব্যাটারিঃ ১২০০মিলিএম্প

ক্যামেরাঃ ২মেগাপিক্সেল (উভয় দিকেই)

র‍্যামঃ ১৬এমবি

দামঃ ৫০০০টাকা

উল্লেখ্য যে এই তালিকায় উল্লেখিত ফোনসমূহের দাম বিভিন্ন সোর্স থেকে সংগ্রহিত। ফোনসমূহের বাস্তব দাম উল্লেখিত দামের চেয়ে কম বা বেশিও হতে পারে।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোন ২০২২



Hero

Welcome to the future of building with WordPress. The elegant description could be the support for your call to action or just an attention-catching anchor. Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

Translate »