দুই মাথা বিশিষ্ট জমজ দেখতে মানুষের ঢল

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – দুই মাথা বিশিষ্ট জমজ অথচ একদেহের শিশুকে দেখতে মানুষের ঢল  নাটোরের বড়াইগ্রামের জোনাইল সাফি ক্লিনিকে ।  সোমবার দুপুর ১২টার দিকে জন্ম নিয়েছে এই  শিশু। শিশুটি মা অজুফা খাতুনের এটি তৃতীয় সন্তান। জন্ম নেয়া শিশুটির দুই মাথা এক দেহ থাকলেও নিম্নভাগে ছেলে ও মেয়ের আলাদা লিঙ্গ ছিলো।

উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের জোনাইল সরকারপাড়া গ্রামের মোজাম্মল হকের স্ত্রী অজুফা সকাল সাড়ে ১০টার দিকে ওই ক্লিনিকে ভর্তি হন এবং ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. ডলি রানী সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির ডেলিভারী করান। বিরল এই শিশুর জন্মের সংবাদ শুনে আশে-পাশের শত শত গ্রামবাসী শিশুটিকে দেখতে ওই ক্লিনিকে ভীড় জমান।

 অ্যাবি ও ব্রিটেনি,Brittany & Abby

ডা. ডলি রানী জানান, জন্মের সময় বাঁ পাশের মাথাটি নিথর ছিলো এবং ডান পাশের মাথাটি নড়াচড়া করছিলো। তবে মিনিট দশেক পর শিশুটির হৃদক্রিয়ার শব্দ পাওয়া যায়নি যার ফলে ডানপাশের মাথাটির কার্যকারিতা বন্ধ হয়ে যায়। ফলে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

এ বিষয়ে তিনি আরো বলেন, শিশুটি জমজ ছিলো। এক দেহেই দুই মাথা ও ছেলে-মেয়ে দুই লিঙ্গই ছিলো। বিকাল ৫টার দিকে শিশুটিকে তাদের মা-বাবা নিজ বাড়িতেই দাফন করেন।

Leave a Reply

Your email address will not be published.

Translate »