প্রতিবার ৩০ মিনিট সেক্স করার জন্য খাবার তালিকা | প্রাকৃতিক উপায়ে যৌন ক্ষমতা

বর্তমান শহুরে জীবনধারা মানসিক চাপ বাড়ায় এ কথা তো জানা সবারই। কিন্তু একই সঙ্গে তা যৌন ইচ্ছে কমানোর জন্যও দায়ী। মানসিক বা শারীরিক চাপ যত বাড়ে লিবিডো বা যৌনতার ইচ্ছা তত হ্রাস পায়। যদি দীর্ঘদিন ধরে আপনি যৌনতা না করে থাকেন বা যৌনতার ইচ্ছাই না জন্মায় তাহলে কিন্তু সতর্ক হওয়াই ভালো। যদি আপনি নিয়মিত ব্যায়াম করেন, সুস্থ খাবার খাচ্ছেন এবং মানসিক চাপও খুব কম হয় তাহলে আপনার যৌন জীবনও সুন্দর। কিন্তু অতিরিক্ত চাপ, উদ্বেগ, শারীরিক ক্লান্তি এবং খিটখিটে মেজাজ যত বাড়বে আপনার লিবিডো কমবে ততই। আপনার যৌনক্ষমতা বৃদ্ধি করার জন্য, কিছু খাবার আছে যা নিয়মিত খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করতে পারেন।

তরমুজ

তরমুজ শুধু শরীরে পানির মাত্রা বাড়ানো ও ওজন কমাতেই সাহায্য করে না যৌন ইচ্ছা বাড়াতেও একই রকম সাহায্য করে এই মৌসুমি ফল। এই ফলের মধ্যে রয়েছে সিট্র্রোলিন অ্যামিনো অ্যাসিড যা লিবিডোর মাত্রা বাড়ায়।

কফি

সীমিত পরিমাণে খাওয়া হলে, কফি সেক্স ড্রাইভ বৃদ্ধির জন্য দারুণ উপকারী পানীয়। গবেষণায় দেখা গেছে, পুরুষদের ক্ষেত্রে দিনে দু থেকে তিন কাপ কফি লিবিডো বাড়াতে সাহায্য করে।

আমন্ড এবং পেস্তা বাদাম

আমন্ডস ভিটামিন ই সমৃদ্ধ। গবেষণায় দেখা যায় যে ভিটামিন ই সমৃদ্ধ খাবারগুলো হরমোনের উৎপাদনের জন্য ভালো, যা আবার লিবিডো বাড়াতেও সাহায্য করে। বাদামে প্রচুর পরিমাণে ভিটামিন ই থাকে। আপনার লিবিডো বাড়াতে চাইলে আমন্ড পেস্তা বাদাম খেতে শুরু করুন। পেস্তা তামা, ম্যাঙ্গানিজ এবং জিঙ্কের একটি প্রাকৃতিক উৎস। শুক্রাণুর গুণমান উন্নত করতেও সাহায্য করে বাদাম।

পটাসিয়াম সমৃদ্ধ খাবার

শরীরে পটাশিয়ামের ঘাটতি ইলেক্ট্রোলাইটের ভারসাম্যহীনতা সৃষ্টি করতে পারে এবং উচ্চ রক্তচাপও দেখা দিতে পারে। পটাশিয়াম সমৃদ্ধ খাবার যৌন ক্ষমতা বৃদ্ধি করার জন্য উপকারী। কলা, আভোকাডো, শুকনো খুবানি এবং নারকেল পানি সবই পটাশিয়ামের সমৃদ্ধ খাবারের উদাহরণ যা লিবিডো বৃদ্ধিতে সহায়তা করে।

জাফরান

যৌনতার ইচ্ছার অনুঘট হিসেবে কাজ করে জাফরান। এটি প্রাকৃতিক উপাদান বলে পার্শ্বপ্রতিক্রিয়াও কম। খাবারে জাফরান দিলে তা চাপ কমাতে সাহায্য করে, যৌনতার ইচ্ছাও বাড়ায়। এটি রক্তে ইস্ট্রোজেন, সেরোটোনিন এবং অন্যান্য ফিল-গুড হরমোন উৎপাদন বৃদ্ধি করে। জাফরান উদ্বেগ হ্রাসে সহায়তা করে।

ডার্ক চকলেট

লিবিডোকে জাগানোর জন ডার্ক চকোলেট হল দারুণ উপকারী। এতে থাকা এল-আর্জিনিন অ্যামিনো অ্যাসিড যৌনতার ইচ্ছা বাড়াতে সাহায্য করে। ডার্ক চকোলেট আপনার অঙ্গ প্রত্যঙ্গে রক্ত ​প্রবাহ বাড়ায়।

সূত্র: এনডিটিভি

১। যৌন শক্তি বাড়াতে ডিমের ভুমিকা

ডিমে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন। শরীরের হরমোন ঠিক রাখতে এবং মানসিক চাপ কমাতে এটি সাহায্য করে থাকে। সুতরাং ডিম হতে পারে যৌন স্বাস্থ্যের জন্য একটি আদর্শ খাবার। প্রতিদিন সকালে নাস্তার সাথে একটি ডিম রাখুন। ফলে আপনার যৌন ক্ষমতার বৃদ্ধির পাশাপাশি শরীরও কর্মশক্তি বৃদ্ধি পাবে।

আরো জানুন >> ডিমপ্রেমীদের জন্য দুটি ডিম রেসিপি

২। দুধের ভুমিকা

খাঁটি দুধ, দুধের সর, মখন ইত্যাদি খাবার থেকে প্রচুর পরিমাণে প্রাণিজ ফ্যাট পাওয়া যায়। এই ফ্যাট শরীরে যৌন শক্তি বাড়াতে অত্যান্ত সহায়ক হিসাবে কাজ করে। আপনি যদি শরীরে সেক্স হরমোন বাড়াতে চান তাহলে ফ্যাট জাতীয় খাবার প্রচুর পরিমাণে খান। তবে সেগুলি যেন প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট হয়। যেমন- গুরুর দুধ, খাঁট মাখন। এখানে বলে রাখা ভালো যে, খাঁটি মাখন ছাড়া ভেজাল মাখন কোন ভাবেই খাবেন না।

 

৩। খেজুরের ভুমিকা

খেজুর বা খোরমা খেজুরে রয়েছে প্রচুর পরিমাণে শারীরিক শক্তি ও যৌন শক্তির উদ্দিপনা। আদিকাল থেকেই বিবাহ শাদিতে খোরমা খেজুর বিতারণ করার একটা রেওয়াজ চালু হয়ে আসছিল। এটা মূলত এজন্যই যে, দাম্পতি জীবনের চাহিদা পূরণে খেজুরের ভুমিকা যথাযথ।

খেজুরের মধ্যে থাকা বিদ্যমান বিভিন্ন শক্তিশালৗ খনিজ উপাদান আপনার যৌন শক্তিকে বাড়াতে এবং কর্মক্ষণ রাখতে সহায়তা করে। এজন্য দেখবেন যৌন হালুয়া বা মদক তৈরিতে খোরমা খেজুর ব্যবহার করা হয়।

এছাড়াও চিকিৎসা বিজ্ঞানেও খেজুরকে যৌন শক্তির বৃদ্ধির সহায়ক খাদ্য উপাদান হিসাবে গণ্য করা হয়। আরবদের প্রধান খাদ্য হিসাবে খেজুর বেশ পরিচিত। এজন্য আরাবিয়ানদের শারীরিক শক্তি ও যৌন শক্তি অধিক। খেজুর খেয়ে যৌন শক্তি বাড়ানোর জন্য প্রতিদিন ৩-৫ টি খেজুর খাবেন কিংবা তাজা খেজুর মাখনের সাথে খেতে পারেন।

আরো জানুন >> ছেলেদের সেক্সর বাড়ানোর টেবলেটের নাম দামসহ | সেক্সের টেবলেটের নাম

 

 ৪। যৌন শক্তি বাড়াতে কলার ভুমিকা

শরীরের যৌন ক্ষমতার বৃদ্ধির জন্য কলা হতে পারে একটি ভাল খাবার। কেননা কলার মধ্যে পাওয়া যায় ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। ভিটামিন বি ও পটাশিয়াম মানব দেহে যৌনরস বৃদ্ধি করে।

এছাড়াও কলাতে রয়েছে ব্রমেলাইন নামক এক প্রকার এনজাইম; পরুষের যৌন ক্ষমতা বাড়াতে এটি বিশেষ ভুমিকা রাখে। তাছাড়া কলার বিভিন্ন খনিজ শরীলকে সবল ও শক্তিশালী করে।

 

৫। মধুর ভুমিকা

মধু হচ্ছে একটি বহু উপকারী খাবার। এতে রয়েছে হাজারো রকম ফুল ও দানার নির্যাস। মধু খেলে মস্তিস্ক শক্তি বৃদ্ধি তথা ব্রেইন ভাল হয়। দেহের স্বাভাবিক শক্তি তৈরি হয়।

সুস্বাস্থ্যের জন্য মধু খুবেই উপকারী একটি খাবার। নিয়মিত মধু খেলে আপনার শরীল সবল ও শক্তিশালী হওয়ার পাশাপাশি যৌন শক্তি অধিক বৃদ্ধি পাবে।

আরো জানুন>> ভেষজ ভায়াগ্রা, বাড়ান যৌন জীবনের উদ্দীপনা | যৌনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায়

 

৬। পালংশাক ও অন্যান্য সবজির ভুমিকা

পালংশাক এ রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম । খাবারের এই খনিজ পদার্থটি শরীরে রক্ত চলাচল বৃদ্ধি করে। ফলে যৌন উদ্দীপনাও অনেক বেড়ে যায়।

এছাড়াও অন্যান্য সবজি যেমন- ব্রকলি, টেুস, বাঁধাকপি, ফুলকপি ইত্যাদিতে রয়েছে ফলেট, ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট। সুস্থ যৌন জীবনের জন্য এগুলো অত্যান্ত প্রয়োজনীয় খনিজ।

 

৭। রসুনের ভুমিকা

রসুন অনেকে পেনিসিলিন মনে করে খেয়ে থাকে। এর উপকারিতা ও সহজলভ্যতার জন্য এমনটি করা হয় বলে গরিবরা ধারনা করেন। কেননা রসুন যৌন অক্ষম পুরুষের ক্ষমতা বাড়ায়, বীর্যা বাড়ায় এবং ঘন করে।

এছাড়াও রসুনের আরো কিছু উপকারিতা রয়েছে। যেমন- প্রেশার নিয়ন্ত্রণ রাখা, গ্যাসের সমস্যার উপকারিতা এবং ব্যাথা প্রশমন করে। তবে রসুন খেতে হবে সীমিত পরিমানে। একসাথে ২-৩ কোয়া খাওয়া উচিৎ নয়।

 

৮। রঙিন ফলের ভুমিকা

রঙিন ফলমূলে রয়েছে প্রচুর যৌন ক্ষমতা। যৌন ক্ষমতা ভাল রাখতে চাইলে প্রতিদিন খাবার তালিকায় রাখতে হবে কিছু রঙিন ফল। যেমন- আঙ্গুর, কমলা লেবু, তরমুজ, পিচ ইত্যাদি।

 

৯। তৈলাক্ত মাছের ভুমিকা

তৈলাক্ত মাছে পাওয়া যায় প্রচুর পরিমাণে ওমেগা ৩ ফ্যাটি এসিড যা যৌন শক্তি বাড়াতে কিংবা যৌন জীবনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে।

এছাড়াও সামুদ্রিক মাছেও এই এসিড প্রচুর পরিমানে থাকে। এসব খাবার খেলে দেহের রক্ত চলাচল বৃদ্ধি পায়, শরীলের ডোপামিন বেড়ে যায়, দেহের গ্রোথ বা বৃদ্ধি জনিত হরমোন নির্গত হয়।

 

১০। বাদামের ভুমিকা

প্রাচীনকাল থেকেই কাঠ বাদাম কিংবা কাঠ বাদামের দুধ যৌন শক্তি বাড়ানোর উপায় হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। তবে সকল প্রকার বাদামে যৌন উপকারিতা রয়েছে। যেমন- চীনা বাদাম, কাঠ বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদি।

 

১১। তরমুজের ভুমিকা

তরমুজ খুবই মজাদার একটি সুমিষ্ট ফল । তবে এটি শুধু সুমিষ্ট ফলই নয়, এর রয়েছে অনেক উপকারিতা। যৌন শক্তি বাড়ানোর যাবতীয় উপাদন রয়েছে এই ফলটিতে। তাই এটিকে প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়। ভায়াগ্রা হচ্ছে যৌন উদ্দীপনা বৃদ্ধির ওষুধ যা বাজারে কিনতে পাওয়া যায়। আর এই ফলটি এমনিতেই এর বিকল্প হিসাবে কাজ করে।তাই যৌন উদ্দীপনার জন্য তরমুজের বিকল্প নেই।

আরো জানুন >> ভেষজ ভায়াগ্রা, বাড়ান যৌন জীবনের উদ্দীপনা | যৌনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায়

১২। কালোজিরার ভুমিকা

ইসলাম ধর্মে মিত্যু ব্যাতিত সকল রোগের ওষুধ মনে করা হয় কালোজিরাকে। তবে যৌন শক্তির বৃদ্ধির জন্য কালোজিরা বিভিন্ন ভাবে খাওয়া হয়ে থাকে। যেমন – মধুর সাথে নিয়মিত কালোজিরা খেলে শরীল সবল হওয়ার পাশাপাশি যৌন শক্তি বৃদ্ধি পায়। আবার কালোজিরার তেল ব্যবহার করেও বিশেষ ফল পাওয়া যায়।

১৩। কুমড়োর বীজের ভূমিকা

কুমড়োর বীজে রয়েছে প্রচুর পরিমানে জিঙ্ক ও অন্যান্য  খনিজ উপাদান। যৌন শক্তি বাড়াতে জিঙ্ক ও এসব খনিজ শক্তিশালী ভূমিকা পালক করে থাকে। কুমড়োর বীজ থেকে ভাল ফল পাওয়ার জন্য তাতে ঘি মেখে খাওয়া প্রয়োজন।

১৪। মিষ্টি আলুর ভুমিকা

মিষ্টি আলু থেকে প্রচুর পরিমানে শর্করা পাওয়া যায়। তবে মিষ্টি আলু যে একটি সেক্স ফুড তা অনেকেই জানি না। এতে শর্করা বা কার্বোহাইড্রেট এর পাশাপাশি রয়েছে বিটা ক্যরোটিন। এই উপাদানটি সেক্স হরমোন তৈরি করতে সাহায্য করে। তবে ডায়াবেডিস রোগিদেরকে মিষ্টি আলু খেতে সতর্ক হতে হবে। কেননা যাদের ডায়াবেডিস আছে তারা সবসময় মিষ্টি আলু এড়িয়ে না চললে ডায়াবেডিস বেড়ে যেতে পারে।

১৫। যৌন শক্তি বাড়াতে কলিজা খান

অনেকেই কলিজা খুবই পছন্দ করেন আবার কেউ কেউ কলিজা খেতে পছন্দ করেন না। তবে যৌন জীবনে কলিজা খাওয়া ইতিবাচক ফল দেয়।

কলিজায় রয়েছে প্রচুর পরিমানে জিঙ্ক। এই খনিজ শরীরের টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়িয়ে দেয় এবং যৌন শক্তি বাড়ায়। আপনার দেহে যদি যথেষ্ট পরিমানে জিঙ্ক না থাকে তাহলে প্রয়োজনীয় হরমোন উৎপন্ন হয় না। এছাড়াও জিঙ্কের কারণে আরোমেটেস এনজাইম নির্গত হয়।

১৬। আপেল এর ভুমিকা

কথিত আছে প্রতিদিন একটা করে আপেল খেলে ডাক্তারের কাছে যাওয়া লাগে না অর্থাৎ কোন রোগ ধরে না। তাই বিশেষজ্ঞরা প্রতিদিন একটি করে আপেল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। আপেলে রয়েছে শরীরের জন্য প্রয়োজনীয় ভিটামিন ও খনিজ।

আপেল খেলে যেমন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে তেমনি শরীরের যৌন শক্তি বাড়াতে ভুমিকা পালন করে। তাই আপনি যৌন শক্তি বাড়াতে প্রতিদিন একটি করে সবুজ আপেল খেতে পারেন।

১৭। কফি যৌন উদ্দিপনায় ভুমিকা রাখে

আমরা অনেকেই নিয়মিত কফি পান করি । কিন্তু অনেকেই জানি না যে, কফিতে থাকা ক্যাফিইন শরীরের সেক্স মুড ঠিক রাখে। তবে দিনে ২/৩ বারের বেশি কফি পান করলে শরীরে অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

১৮। চেরি ফলের ভুমিকা

পরুষদের জন্য চেরি ফল একটি আদর্শ খাবার যৌন শক্তির বৃদ্ধির জন্য। আপনার প্রতিদিনের ডায়েটে চেরি ফল রাখলে দিন দিন যৌন শক্তি উন্নতি হবে। কেননা এতে প্রচুর পরিমানে অ্যান্থোসায়ানিন রয়েছে। যা আপনার যৌনাঙ্গের উন্নতি ঘটাতে সাহায্য করে।

১৯। যৌন ক্ষমতা বাড়ায় পেঁয়াজ

যৌন ক্ষমতা বাড়াতে আদিকার থেকে পেঁয়াজ ব্যবহৃত হয়ে আসছে। তবে পেঁয়াজ খেতে হবে সোধন করে। মধুর সাথে মিশিয়ে  এবং কারোজিরা সহ খেলে যৌন শক্তি বাড়ে।

এছাড়াও পেঁয়াজের ভিতর পারদ এক ফোটা দিয়ে আগুনে পুড়িলে ভিতরটি ধপ ধপে সাধা হয়ে যায়। তখন যৌন ক্ষমতা বাড়ার ওষুধ হিসাবে এটি ব্যবহার করতে পারেন।

আরো জানুুুন >>  Cooking Hacks: রান্নায় বেশি হলুদ পড়ে যায়? কোন তিনটি কৌশলে মুহূর্তে পাবেন সমাধান

২০। গাজরের ভুমিকা

সবাই জানি গাজর একটি শক্তিশালী সবজি। তবে এটিতে প্রচুর পরিমানে বিভিন্ন খনিজ রয়েছে। ১৫০ গ্রাম গাজর কুচি নিয়ে ১ চামস মধু ও হাফ সিদ্ধ ডিম নিয়মিত দুই মাস খেলে আপনার যৌন শক্তি অধিক হারে বৃদ্ধি পাবে।

২১ । বিট এর ভুমিকা

আপনার যৌনাঙ্গের ক্ষমতার বৃদ্ধির জন্য নিয়মিত সালাদের সাথে বিট যুক্ত করতে পারেন। বিটে রয়েছে প্রচুর পরিমানে নাইট্রেট । যা আপনার যৌন জীবনকে চাঙ্গা রাখবে।

২২। যৌন শক্তি বাড়াবে স্ট্রবেরী

স্ট্রবেরী হচ্ছে একটি টক-মিষ্টি ফল তবুও যৌন ক্ষমতা বাড়াতে এটি বিশেষ ভূমিকা রাখে। দেহের রক্ত চলাচল বৃদ্ধি করে থাকে এটি। ফলে শরীরের সক্ষমতা অনেক বেড়ে যায়। কেননা এটিতে রয়েছে প্রচৃর পরিমানে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেনট।

 

 

Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

পড়ুন

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেন: ভুলে গেছেন ফোনের পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন? কীভাবে সেকেন্ডে করবেন আনলক, জানুন

আরও পড়ুনকালিদাস পণ্ডিতের ধাঁধাঁ – ১। পর্ব -২ moral stories Kalidas Pondit In Bangla কালিদাস

Read More:  কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 | শালি দুলাভাই এর রসের ধাঁধা | Bangla Dhadha সমগ্র কালেকশন

 

আরো জানুন >> স্বাস্থ্যকর এই পাঁচ খাবার খেলে বাড়বে ওজন

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online Internet

 

 ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির খাবার তালিকা, পুরুষের সক্ষমতা বৃদ্ধির প্রাকৃতিক উপায়, কামশক্তি বৃদ্ধির উপায়, ক্যানড খাবার কি, মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ কি, খাবার খেলে হরমোন বাড়ে, পুরুষাঙ্গের উত্তেজনা কমানোর উপায়, কামভাব দূর করার উপায়

Leave a Reply

Your email address will not be published.

Translate »