বলিউডের সেরা ১০ সুন্দরী | বলিউড নায়িকাদের নামের তালিকা ২০২২

Table of Contents

মেধা আর পেশাদারিত্বের পাশাপাশি সুন্দর মুখের নায়িকারা বলিউডে বছরের পর বছর রূপালি পর্দাকে করে তুলেছেন আকর্ষণীয়। এখনও সেই চিত্রটা বহমান। এই তো ১৯ সেপ্টেম্বর সোনম কাপুর দর্শকের সামনে এসেছেন ‘খুবসুরত’ নিয়ে। এই ছবির নামের সার্থকতা নিয়ে রেডিফ.কম হিন্দি ছবির সবচেয়ে খুবসুরত অর্থাৎ সুন্দরী ১০ অভিনেত্রীর একটি তালিকা করেছে। একঝলকে দেখে নিন।

মাধুরী দীক্ষিত
তিনি হাসলে আলো ছড়িয়ে পড়ে চারপাশে। তার ভুবনভোলানো হাসি স্বপ্নের হাতছানি দেয় পুরুষদের মনে। বয়স কম হয়নি, গুনে গুনে ৪৭ বছরেরও বেশি। এখনও তাকে দেখে মনে পড়ে যায় ‘রূপে আমার আগুন জ্বলে! গানটি’ অনেকে তো তার রূপকে ওয়াইনের সঙ্গে তুলনা করেন। সময় যতো গড়ায় তার রূপের মোহ যেন ততোই বাড়ে।

ঐশ্বরিয়া রাই বচ্চন 
সাবেক এই বিশ্বসুন্দরীর রূপের বর্ণনা যতোই দেওয়া হোক না কেন, মনে হবে কম কম। ৪০ বছর বয়সেও তার সৌন্দর্যের কোনো ভাটা পড়েনি। তিনি যেন সৌন্দর্যের সমার্থক। কান চলচ্চিত্র উৎসবের লালগালিচা তার জন্যই এতো মোহনীয় হয়ে ওঠে প্রতি বছর।

কারিনা কাপুর
কারিনা কাপুর খান তার দীপ্তিময় সৌন্দর্য ধরে রেখেছেন। ৩৪ বছর বয়সী এই অভিনেত্রীর  সোন্দর্য ও বাদামী চোখ বলিউডের নতুন অভিনেত্রীদের মনে ঈর্ষা ছড়াতেই পারে।

বিপাশা বসু
বিপাশা বসু শুধু সুন্দরিই নন, তার শারীরিক ফিটনেসও মনকাড়া। ৩৫ বছর বয়সী বাঙালি এই সুন্দরীর বাদামি চোখ এখনো পুরুষের হৃদয় লুটপাট করে দেয় এক ঝলকে।

ক্যাটরিনা কাইফ
নিষ্পাপ আর আবেদনময়ীর সংমিশ্রণ পাওয়া যায় ৩১ বছর বয়সী ক্যাটরিনা কাইফের রূপে। কোমল শরীরী অঙ্গভঙ্গি আর তার হরিণী চোখের জাদুতে সবার মনই হারাতে চাইবে অজানায়।

দীপিকা পাড়ুকোন
হাজার কাজ সামলাতে হয় দীপিকা পাড়ুকোনকে। ছবি, বিজ্ঞাপনচিত্র, প্রচারণামূলক অনুষ্ঠান, ফ্যাশন শো, লালগালিচায় পায়চারি আর সমাজকল্যাণমূলক কাজ তো আছেই। এতো দৌড়াদৌড়ি করেও ২৮ বছর বয়সী দীপিকা নিজের আকর্ষণীয় শরীর ও রূপ ঠিকই ধরে রেখেছেন তিনি।

সোনম কাপুর
বলিউডের সবচেয়ে সুন্দর হাসি কার? এ প্রশ্নের উত্তরে নির্দ্বিধায় বলে দেওয়া যায় সোনম কাপুরের নাম। বলিউডের সবচেয়ে কেতাদুরস্ত অভিনেত্রীর কাতারে শুরুতেই রাখা হয় ২৯ বছর বয়সী এই অভিনেত্রীর নাম।

আলিয়া ভাট
বলিউডে নতুন প্রজন্মের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী সম্ভবত আলিয়া ভাট। তার সৌন্দর্য যেন সবুজ গাছে সদ্য গজে ওঠা কোনো কচিপাতা! ২১ বছর বয়সী আলিয়ার বালিকাসুলভ কোমল সৌন্দর্যে কতোজনই না কুপোকাত হয়েছেন।

শ্রদ্ধা কাপুর
‘আশিকি টু’ আর ‘এক ভিলেন’ ছবি দুটি প্রথম সারিতে নিয়ে এসেছে শ্রদ্ধা কাপুরকে। অভিনয় দক্ষতার পাশাপাশি ২২ বছর বয়সী এই তারকার সৌন্দর্যের পূজারিও কম নয়।

চিত্রাঙ্গদা সিং
উষ্ণ, আকর্ষণীয়, আত্মবিশ্বাসে ভরপুর ও অভিজাত- এসব বিশেষণ দেওয়া যেতে পারে ৩৮ বছর বয়সী চিত্রাঙ্গদা সিংকে। তার অভিনয়ও কম ক্ষুরধার নয়!

বলিউড নায়িকাদের নামের তালিকা ২০২২

আজকে আমরা কথা বলবো বলিউড নায়িকাদের নামের তালিকা ২০২২ নিয়ে।আমরা অনেকে একটা জিনিস জানিনা সেটা হচ্ছে যে বলিউডে অনেক বিদেশি নায়িকা রয়েছে যারা বর্তমান সময়ে প্রথম সারির নায়িকা। তাদের সম্পর্কে কিছু তথ্য আপনাদের সাথে শেয়ার করব। কোন নায়িকা কোন দেশ থেকে এসেছে এবং তাদের বয়স কত সকল ধরনের ইনফরমেশন আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনারা মনোযোগ সহকারে পোস্ট করবেন এবং বলিউডের সকল নায়িকাদের সম্পর্কে একটি বিস্তারিত ধারনা পাবেন।

বলিউডের সেরা 10 জন বিদেশি নায়িকার নাম

প্রায় গত 10 বছর যাবত বলিউডের গ্রাস করেছে বিভিন্ন বিদেশি সুন্দরী নায়িকা। এর মধ্যে অনেকেই প্রথম সারির নায়িকা। আবার অনেকেই নায়িকাদের কাতার থেকে হারিয়ে গেছে।বর্তমান সময়ে বিদেশি মডেলদের তাদের ক্যারিয়ার গড়ার জন্য বলিউডের দিকে পা বাড়াচ্ছে। কারণ বলিউডে অতি সহজেই ক্যারিয়ার গঠন করা যায়। আজকে আপনাদের সেরা 10 জন বিদেশী সুন্দরী নামের তালিকা দেখুন।

আরো পড়ুন গ্যাস্ট্রিকের সমস্যা সমাধানের উপায়,ঔষধের নামের তালিকা | Acidity er medicine er list

 

সেরা 10 জন বিদেশি নায়িকাদের নামের তালিকা

  1. ক্যাটরিনা কাইফ
  2. সানি লিওন
  3. জ্যাকলিন ফার্নান্ডেজ
  4. কঙ্কি কোয়েচলিন
  5. নার্গিস ফাখরি
  6. ইভলিন শর্মা
  7. ব্রুনা আবাদাল্লাহ
  8. মরিয়ম জাকারিয়া
  9. এলি আভরাম
  10. হুমাইমা মালিক

ক্যাটরিনা কাইফ

সেরা 10 জন নায়িকাদের নামের তালিকা প্রথম স্থানে রয়েছে ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনা কাইফ এর বাবা কাশ্মীরি এবং মা ব্রিটিশ। ক্যাটরিনা কাইফ মূলত সালমান খানের প্রেমিকা হিসেবে বলিউডে পা রাখেন।সালমান খান তাকে বলিউড জগতে নিয়ে আসেন। তিনি যখন প্রথম বলিউড আসেন তখন তিনি ঠিকমতো হিন্দি ভাষা বলতে পারতেন না। তারপর তিনি আস্তে আস্তে ভলিউডে কাজ করা শুরু করেন এবং প্রথম সারির সকল নায়ক যেমন তিন খান, অক্ষয় কুমার, রণবীর কাপুর সবার সাথে হিট ছবি করতে শুরু করেন। ক্যাটরিনা বলিউডের 100 শিবিরের অন্যতম লক্ষী।তাকে বলা হয় আইটেমগার্ল কারণ তিনি বিভিন্ন ধরনের আইটেম সংয়ে ডান্স করেছেন যেমন চাটনি চামেলি থেকে কামলি ইত্যাদি।

 

সানি লিওন

বলিউডের বিদেশি নায়িকাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে সানি লিওন।সানি লিওন কে চিনে না এমন কোনো মানুষ মনে হয় খুব কমই আছে। কারণ তিনি একসময় অন্ধকার জগতের একজন সুপারস্টার ছিলেন। অন্ধকার জগত বলতে আমি কি বুঝাতে চেয়েছি আপনারা সেটা বুঝে ফেলেছেন। সানি লিওন যখন প্রথম বলিউড আসেন তখন তিনি জেমস টু ছবিতে অভিনয় করে বুঝিয়ে দিয়েছিলেন প্রথম সারিতে থাকবেন তিনি। তারপর তিনি শুট আউট, এক ওয়াডালা’ ছবিতে কাজ করেন এবং একটি আইটেম সংয়ের ডান্স করেন সেটি হচ্ছে লায়লা।এই লায়লা আইটেম সংয়ের ডান্স দেখে মাতোয়ারা হয়ে যায় পুরো দেশ।তারপর তিনি আরও একটি ডান্স করেন সেটি হচ্ছে রাগিনী এমএমএস 2 গানটিতে তিনি বেলি ডান্স এর তালিকা উপরে উঠে আসে।তিনি আরেকটি গানে ডান্স করেন সেটি হচ্ছে পিঙ্ক লিপস সেই গানটির ডান্স দেখে সবাই মনমুগ্ধকর হয়ে গেছে তারপর থেকে তিনি বলিউড এবং ইউটিউবে ভাইরাল।

 

জ্যাকলিন

জ্যাকলিন বলিউডের বিদেশ সুন্দরী নায়িকাদের তিন নাম্বার সারিতে রয়েছে। তিনি মূলত একজন শ্রীলংকার সুন্দরী। জ্যাকলিন মূলত বলিউডে আত্মপ্রকাশ করেন 2009 সালের আলাদিন ছবির মাধ্যমে। তিনি সবার নজরে আসে হাউসফুল ছবিতে একটি গান করে সেটা হচ্ছে আপকা কেয়া হো গা আইটেম সং। তারপর থেকে তার পিছু ফিরে তাকাতে হয়নি তারপর তিনি একের পর এক ছবিতে অভিনয় করতে শুরু করে।ছবিগুলো হচ্ছে মার্ডার হাউসফুল টু রেস 2 ক্রমাগত হিট ছবি দিয়ে জ্যাকলিন হয়ে ওঠে 100শিবিরের অন্যতম নায়িকা।

 

কঙ্কি কোয়েচলিন

ককলি কোয়েছলিন বিদেশি বলিউড তারকাদের 4 নম্বর পজিশনে রয়েছে। তিনি মূলত একজন ফরাসি নাগরিক। তার বাবা ফরাসি এবং মা ভারতীয়। তিনি প্রথম বলিউডে পা রাখেন দেব ডি ছবির মাধ্যমে। এই ছবিটি করে তিনি অনেক সুনাম কুড়িয়েছেন। তারপর থেকে তার পিছু ফিরে তাকাতে হয়নি। তারপর তিনি শয়তান জিন্দেগি না মিলেগি দোবারা, দেড গাল ইন ইয়েলো বোর্ডস, সাংহাই এক থি দায়ান ছবি করেছেন। তিনি আরও একটি পপুলার ছবি করেছেন সেটি হচ্ছে ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি।

 

নার্গিস ফকরি

তিনি একজন মার্কিন নাগরিক। তার বাবা পাকিস্তানি এবং মা মার্কিনী।তিনি প্রথম বলিউডে পা রাখেন রকস্টার ছবির মাধ্যমে যেখানে নায়ক রণবীর কাপুর। তার এই ছবিটি প্রচুর হিট হয়েছিল। যার কারণে এই ছবিটি করে তিনি অনেক সুনাম কুড়িয়েছেন এবং তাদের পিছু ফিরে তাকাতে হয়নি। এ ছবিটি করেই তিনি বড় বড় প্রযোজক-পরিচালকের নজরে পড়ে যান।তারপর তিনি আরেকটি ছবি করেন সেটি হচ্ছে মাদ্রাস ক্যাফে এই ছবিটি করে তিনি অভিনয় জগতের সকলের কাছে অনেক সুনাম পান এবং তার অভিনয় দেখে মুগ্ধ হয়ে যায়। এই ছবিটি করে দর্শকের মনে জায়গা করে নেয় নার্গিস। তারপর তিনি ফাটা পোস্টার নিকলা হিরো’ এবং কি ছবিতে অভিনয় করেন।এই দুটি ছবি অনেক কিউট হয় যেখানে কিক ছবির নায়ক হিসেবে সালমান খান ছিলেন।

 

ইভলিন শর্মা

ইভলিন শর্মা বাবা ভারতীয় এবং তার মা জার্মানি। তার বড় হয়ে ওঠা এবং লেখাপড়া করা জার্মানিতে। তিনি মূলত 2012 সালে বলিউডে ফ্রম সিডনি ইয়ত ছবিতে কাজ করে তারা প্রকাশ করেন। এই ছবিটি করার পর তিনি বড় বড় পরিচালকের নজরে পড়ে যান। তারপর তিনি অনেকগুলো মুভি করেছেন যেমন ইয়ে জাওয়ানী হে দিওয়ানী, ইসাক, ইয়ারিয়া, মে তেরা হিরো।

 

ব্রুনা আবাদাল্লাহ

ব্রুনা হচ্ছেন একজন ব্রাজিলিয়ান মডেল। তাকে প্রথম দেখা যাক 2007 সালের একটি আইটেম সং এ। তিনি বলিউডে আত্মপ্রকাশ করেন 2010 সালে আই হেট লাভ স্টোরি ছবির মাধ্যমে। তিনি দেশি বয়স ছবিতে অক্ষয় কুমার এবং জন আব্রাহামের সাথে একটি আইটেম সংয়ে কাজ করে। তারপর তিনি অনেকগুলো ছবিতে অভিনয় করেছেন।

মরিয়ম জাকারিয়া

তিনি হচ্ছেন একজন ইরানিয়ান মডেল কিন্তু তিনি সুইডেনের নাগরিক।তিনি বলিউডে আত্মপ্রকাশ করেন 2009

 

সালের পেইন গেস্ট ছবির মাধ্যমে।কিন্তু তখন তিনি এত জনপ্রিয়তা অর্জন করতে পারেননি কিন্তু তিনি 2012 সালে সকলের নজরে আসে সাইফ আলী খানের বিপরীতে এজেন্ট বিরোধী ছবিতে। তারপর তিনি অনেকগুলো ছবিতে কাজ করেছেন এবং অনেক সুনাম কুড়িয়েছেন।

এলি আভরাম

তিনি হচ্ছেন একজন সুইডিশ গ্রিক অভিনেত্রী। তিনি বলিউডে পা রাখেন মিকি ভাইরাস ছবির মাধ্যমে। এই ছবিটি তেমন জনপ্রিয়তা না পেলেও সবাই এই ছবির অনেক গুনাহ করেছেন। সম্প্রতি সময় তিনি আমির খানের সাথে একটি আইটেম সং গান করেছেন। হে গানটি করে তিনি অনেক সুনাম কুড়িয়েছেন। এলি মূলত তার বেলি ডান্স এর মাধ্যমে বলিউডে খুব পরিচিত লাভ করেছে।

হুমাইমা মালিক

তিনি মূলত একজন পাকিস্তানি মডেল। বিদেশী নায়িকাদের মধ্যে তিনি নবম স্থানে রয়েছেন। তিনি বলিউডে পা রাখেন মিস্টার নটোবর লাল ছবির মাধ্যমে।তার এই ছবিটি তেমন সাফল্য না পেলেও তার সৌন্দর্য দর্শককে নজর কাড়ে। তারপর তিনি অনেকগুলো ছবি করেছে এবং অনেক সুনাম কুড়িয়েছে।

 

বলিউডের নতুন নায়িকার নাম, বাংলাদেশী নায়িকাদের নামের তালিকা, টলিউড নায়িকাদের নামের তালিকা, বলিউডের সেরা সুন্দরী, তেলেগু নায়িকাদের নামের তালিকা, নায়িকা ছবি নায়ক নায়িকার নাম, নায়িকা দের পরিচয়,বলিউড নায়িকাদের নামের তালিকা ২০২২, বলিউড কাঁপাচ্ছেন বিদেশি সুন্দরীরা, জেনে নিন সেরা ১০ বিদেশি সুন্দরী কারা

Leave a Reply

Your email address will not be published.

Translate »