Thursday, March 28, 2024
HomeHealth & Fitnessমাথা ব্যথার ঔষধের নাম ? মাথা ব্যথার ঔষধ কি ? মাথা ব্যথার...

মাথা ব্যথার ঔষধের নাম ? মাথা ব্যথার ঔষধ কি ? মাথা ব্যথার ওষুধের নাম ?

মানুষের সাধারন সমস্যা বা রোগ গুলোর মধ্যে একটি হলো মাথাব্যথা। শরীরের নানাবিধ সমস্যার কারণে মাথাব্যথা দেখা দিতে পারে তবে মানুষের সাধারন সমস্যা বা রোগ গুলোর মধ্যে একটি হলো মাথাব্যথা। শরীরের নানাবিধ সমস্যার কারণে মাথাব্যথা দেখা দিতে পারে তবে এটি মারাত্মক ব্যথা না হলেও খুবই অসস্তিদায়ক । এটি মারাত্মক ব্যথা না হলেও খুবই অসস্তিদায়ক ।

মাথা ধরা থাকলে একদিকে যেমন মন ভাল থাকে না তেমনি কোন কাজে  মন বসেনা কোন কাজ করতে ভালো লাগে না । আমাদের পাঠকদের জন্য আজকে দশটি মাথা ব্যাথার ঔষধ এর নাম এবং এদের দাম নিচে তুলে ধরছি ।

আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ ১ ইঞ্চি মোটা ২ ইঞ্চি লম্বা করার ঔষধ

মাথা ব্যথার ঔষধ কি

1, Anilic ( এনিলিক) 200 mg Drug International Ltd.  Price: ৳ 8.00

2, Arain  (আরিন)   200 mg Opsonin Pharma Ltd. Price: ৳ 10.00

3, Lograin (লজরিন) Tablet 200 mg Ibn-Sina Pharmaceuticals Ltd. Price: ৳ 10.01

4, Migratol (মিগ্রাটল) Tablet 200 mg Beacon Pharmaceuticals Ltd. Price: ৳ 10.00

5, Migrex (মিগরেক্স) Tablet 200 mg Incepta Pharmaceuticals Ltd. Price: ৳ 10.00

6, Minopa (মিনোপা) Tablet 200 mg Medicon Pharmaceuticals Ltd.Price: ৳ 7.39

7, Mygan (মাইগান) Tablet 200 mg Chemist Laboratories Ltd.  Price: ৳ 10.00

8, Namitol (নামিটোল) Tablet Tablet 200 mg ACI Limited Price: ৳ 10.00

9, Tolfi (টলিফ) Tablet Tablet 200 mg Benham Pharmaceuticals Ltd. Price: ৳ 9.50

10, Tolmic (টলমিক) 200 mg Beximco Pharmaceuticals Ltd. Price: ৳ 8.03

11, Tufnil (টাফনিল) Tablet Tablet 200 mg Eskayef Bangladesh Ltd. Price: ৳ 10.00

আরো পড়ুনঃযোনি শুকিয়ে যাওয়া থেকে কীভাবে মুক্তি পাবেন

 

মাথা ব্যাথার ঔষধের নাম কি

1, Anilic ( এনিলিক)

মাথা ব্যথা দূর করার জন্য এই ঔষধটি আপনি খেতে পারেন আপনার নিকটস্থ যে কোন ফার্মেসিতে ঔষধ এর দোকানে আপনি এটি কিনতে পেয়ে যাবেন। তবে মনে রাখবেন ঔষধ কেনার সময় খুবই সতর্ক এবং গুরুত্বের সাথে কিনবেন কোন ঔষধ কেনার সময় অবশ্যই ঔষধের ক্লিনারদের ঔষধ আপনার জন্য পারফেক্ট কিনা সেটি অবশ্যই জেনে নেবেন।

2, Arain  (আরিন)

 মাথা ব্যথা দূর করার জন্য অংশটি খুবই কার্যকরী তবে অংশটি কেনার সময় অবশ্যই সর্তকতা অবলম্বন করুন কেননা আপনার মাথাব্যথা যদি স্বল্প মাত্রার হয়ে থাকে তাহলে যে ফার্মাসিস্টের থেকে 200 টাকা আয় করবেন তার থেকে আপনি একটু জেনে নিন।

মাথা ব্যথার জন্য কি ওষুধ

3, Lograin (লজরিন)

আপনার আশেপাশের যে কোন ঔষধের দোকান থেকে এই ঔষধটি আপনি ক্রয় করতে পারবেন তার মানে এই নয় যে এই ঔষধটি আপনি ক্রয় করে যখন ইচ্ছা তখনই খেতে থাকবেন মনে রাখবেন ঔষধের কাজ রোগ সারানো তবে কখনো কখনো ঔষধ নতুন চুল গজাতেও সাহায্য করে তাই আসল রোগ নির্ণয় করে সঠিকভাবে সেবন করুন।

মাথা ব্যথার ওষুধের নাম

4.Migratol (মিগ্রাটল)

 মাথা ব্যথা সারাতে এই ঔষধটি অনেক ভালো কাজ করে থাকে আপনি চাইলেই এই ঔষধটি আপনার স্বামীর মাথা ব্যথা দূর করার জন্য কিনে খেতে পারেন তবে অবশ্যই মনে রাখবেন এটি খেতে হলে আপনাকে সঠিকভাবে খেতে হবে আপনার মাথাব্যথা সঠিক নির্ণয় করে তারপরে খাওয়া উচিত।

5, Migrex (মিগরেক্স)

ঔষধটি আপনার আশে পাশের দোকানে কিনতে পাওয়া যায় এর মানে এই নয় যে অংশটি খেলেই আপনার মাথা ব্যথা দূর হয়ে যাবে যখন ইচ্ছে কিনে ঔষধ খেলে মনে রাখবেন ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই রোগ নির্ণয় করে সেবন করা উচিত তা না হলে কখনো কখনো এটি হিতে বিপরিত দেখা দিতে পারে।

মাথা ব্যথার ওষুধের নাম কি

6, Minopa (মিনোপা)

রোগ হলে ওষুধ খেতে হবে তবে সঠিকভাবে ওষধ খেতে হবে আর সঠিক ঔষধ কোনটি সেটি বোঝার জন্য একজন ডাক্তারের পরামর্শ নিতে হবে। আশাকরি ঔষধ কেনার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন।

7, Mygan (মাইগান)

 যে কোন প্রকার পার্সোনাল ঔষধ কিনতে চাইলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে কিনে আনতে পারেন আমাদের এই আর্টিকেলটি মধ্যে ওয়েব সাইটের বিভিন্ন লিঙ্ক দেওয়া রয়েছে সেগুলোও রিচার্জ করে আপনি ক্রয় করতে পারেন।

মাথা ব্যথার ওষুধের নাম

8, Namitol (নামিটোল)

আপনি যে সকল পরিষদ দোকানদার থেকেই ক্রয় করতে শরম লজ্জা বোধ করছেন সে সকল ঔষধ আপনি কি করতে পারেন আমাদের থেকে খুব সহজেই এবং গোপনীয় কার সাথে।

10, Tolmic (টলমিক) 

বন্ধুরা আপনি যে কোন ঔষধ আমাদের থেকে ক্রয় করুন কারণ আমরা দিয়ে থাকি হোম ডেলিভারি সার্ভিস ঢাকা শহর ঢাকার আশেপাশে কিংবা বাংলাদেশের প্রত্যন্ত জেলা শহরগুলোতেও আমাদের কৌশল ডেলিভারি দেয়া হয়ে থাকে।

মাথা ব্যথার ওষুধ এর নাম

11, Tufnil (টাফনিল)

রোগ হলে দ্রুত ঔষধ খান অন্যের হলে দ্রুত ঔষধ খাওয়ার পরামর্শ দিন মনে রাখবেন সুস্থ জীবন মানুষকে অনেক দিন সুস্থ রাখতে পারে সুস্থ জীবন আমাদের সকলেরই কাম্যরোগ হলে দ্রুত ঔষধ খান অন্যের হলে দ্রুত ঔষধ খাওয়ার পরামর্শ দিন মনে রাখবেন সুস্থ জীবন মানুষকে অনেক দিন সুস্থ রাখতে পারে সুস্থ জীবন আমাদের সকলেরই কাম্য

মাথা ব্যথার জন্য কি ওষুধ খাব

আমাদের আর্টিকেলটিতে আমরা যে ঔষধ গুলো উল্লেখ করেছি এগুলো আপনি যেকোন ফার্মেসি থেকে সরাসরি ক্রয় করতে পারবেন কাশির ঔষধ ফার্মেসী থেকে ক্রয় করার পূর্বে অবশ্যই সতর্ক থাকবেন কারণ ঔষধ গুলো ডাক্তারের পরামর্শ ছাড়া খাওয়া একেবারেই অনুচিত।

 

আরো পড়ুনঃ গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংক্ষিপ্ত জীবনী | বিবিসির জরিপে শ্রেষ্ঠ বাঙালি

 মাথা ব্যথার প্রাকৃতিক চিকিৎসা

আমাদের দেশে কাশির ঔষধ ঔষধ গুলো সহজলভ্যতার কারণে যে কেউই খুব সহজেই দোকান থেকে ক্রয় করতে পারে তবে ঔষধ ডাক্তারের পরামর্শ ব্যতীত করা অনুচিত এতে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে আমাদের দেশে এই নিয়মটি খুব বেশী একটি মানা হয়না।

 আশা করি আমরা যে কাশির ঔষধ গুলো তুলে ধরেছি এগুলো আপনি খাওয়ার পূর্বে অবশ্যই একজন ডাক্তার একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করে নিবেন নয়তো ওষুধগুলো খাওয়ার পরে যদি কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় তার জন্য আমরা কোনভাবেই দায়ী থাকবেনা।

 আমাদের আর্টিকেলটিতে যে তথ্যগুলো তুলে ধরা হয়েছে এই তথ্যগুলো সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে কিংবা জিজ্ঞাসা থাকে বা কাশির ঔষধ আপনি করা সম্পর্কিত যদি কোন তথ্য জানতে চান তাহলে আর্টিকেলটিতে যে লিঙ্ক দেওয়া রয়েছে লিংকগুলোতে ক্লিক করার মাধ্যমে বিভিন্ন তত্ত্ব সম্পর্কে জানার চেষ্টা করতে পারেন।।

 মাথা ব্যথার প্রাকৃতিক ঔষধ

মাথা ব্যথার ঔষধ খাওয়ানোর বিপরীত পার্শ্ব প্রতিক্রিয়া কিন্তু অবশ্যই রয়েছে তাই এ সম্পর্কে ডাক্তারের পরামর্শ নেয়া যায় সবচাইতে ভালো ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনি ঔষধ গ্রহন করেন তাহলে ক্ষতি হওয়ার সম্ভাবনা একেবারেই কম থাকবে।

 কাশির ঔষধ আর্টিকেলটি থেকে আপনি বিভিন্ন পণ্য সামগ্রী ক্রয় করতে পারেন দেশের যেকোনো প্রান্ত থেকে আর এগুলো করার জন্য আপনি সরাসরি আমাদেরকে ফোন করে অর্ডার করতে পারেন এছাড়াও আপনি আমাদের দেয়া লিংকগুলোতে ক্লিক করে অর্ডার করতে পারেন।

 মাথা ব্যথার জন্য কি ঔষধ

আমাদের থেকে কেনা পণ্যগুলো আপনি বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে সরাসরি সংগ্রহ করতে পারবেন আমাদের পন্য গুলো আমরা হোম ডেলিভারি মাধ্যমে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে পৌঁছে দেয়া থাকে তাই আপনি নির্ভয় আমাদের থেকে ঔষধ গুলো ক্রয় করতে পারবেন

আরো পড়ুনঃ গ্যাস্ট্রিকের ঔষধের নামের তালিকা ১০ টি জনপ্রিয় ঔষধ

 

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

পড়ুন

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেন: ভুলে গেছেন ফোনের পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন? কীভাবে সেকেন্ডে করবেন আনলক, জানুন

আরও পড়ুনকালিদাস পণ্ডিতের ধাঁধাঁ ১। পর্ব moral stories Kalidas Pondit In Bangla কালিদাস

Read More:  কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 | শালি দুলাভাই এর রসের ধাঁধা | Bangla Dhadha সমগ্র কালেকশন

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online Internet

 

 ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

মাথা ব্যথার ঔষধের নাম ? মাথা ব্যথার ঔষধ কি ? মাথা ব্যথার ওষুধের নাম ?



Hero

Welcome to the future of building with WordPress. The elegant description could be the support for your call to action or just an attention-catching anchor. Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

Translate »