Nusrat Jahan: “আমি মুসলিম, যশ হিন্দু, আমাদের ছেলে হবে সেক্যুলার,” বললেন নুসরত

কলকাতা, ০২ ফেব্রুয়ারি – ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান এবার মুখ খুললেন ছেলে ঈশানের ধর্ম নিয়ে। এক সাক্ষাৎকারে টালিগঞ্জের এই নায়িকা বলেন, ‘একজন ভালো মানুষের মতো বেড়ে উঠবে ঈশান। আমি মুসলিম, যশ হিন্দু। আমাদের সন্তান দুই ধর্ম থেকেই ভালো বিষয়টি শিক্ষা নেবে।’ খবর ইন্ডিয়া টুডের।

নুসরাত বলেন, ‘অভিভাবক হিসেবে আমরা দু’জনেই খুবই উদারমনস্ক। আমাদের বাড়িতে দীপাবলি, দুর্গাপূজা, ঈদ, ক্রিসমাস পালন করা হয়। আমার মনে হয় ঈশানের সামনে আমরা প্রকৃত ধর্ম নিরপেক্ষ ভারতের উদাহরণ তুলে ধরতে পারব। ঈশান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের আদর্শ নাগরিক হিসেবে বড় হবে, এটাই আমার বিশ্বাস।’

এর আগে তুমুল বিতর্কের মাঝে জানা যায়, নুসরাতের পুত্র ঈশানের বাবা চিত্রনায়ক যশ দাশগুপ্ত। ধারণা ছিল, এর মধ্য দিয়ে যশ-নুসরাতের বিষয়টি ভাটা পড়বে। কিন্তু তারা দু’জন দুই ধর্মের অনুসারী। কিছুদিন ধরে কথা উড়ছে, কোন ধর্ম মতে বিয়ে করেছেন তারা! এবার নতুন এই সাক্ষাৎকারে ছেলের ধর্মের বিষয়টি স্পষ্ট করলেন নুসরাত।
উল্লেখ্য, ২০১৯ সালে তুরস্কে উড়ে গিয়ে ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করেন নুসরাত। বছর ঘুরতে না ঘুরতেই সেই সম্পর্কে ভাঙন ধরে। তখন সামনে আসে অভিনেতা যশ দাশগুপ্তর নাম। গত বছর আলিপুর আদালত জানান, নুসরাত ও নিখিলের বিয়ে বৈধ নয়! তবে সব আলোচনা ভুলে স্বামী-সন্তান ও ক্যারিয়ার নিয়ে ব্যস্ত নুসরাত জাহান।

আলোচিত এই অভিনেত্রী গত বছরের পুরোটা সময় টানা খবরের শিরোনামে ছিলেন তৃণমূলের এই সাংসদ। প্রথমে বিবাহবিচ্ছেদ, এরপর অন্তঃসত্ত্বা হওয়ার খবরে তোলপাড় শুরু হয় টলিপাড়ায়। নানা জলঘোলা হওয়ার পর পুত্রসন্তানের মা হন নুসরাত। তারপর প্রশ্ন উঠে এই সন্তানের বাবা কে? প্রথমে বিষয়টি নিয়ে চুপ থাকলেও পরে সব স্পষ্ট হয়।

Leave a Reply

Your email address will not be published.

Translate »