Online Earning: অনলাইনে টাকা রোজগার করতে চাইলে এই ছয়টি অ্যাপের কথা জেনে রাখুন

Online Money Earning: আপনি কি আপনার অবসর সময়কে কাজে লাগিয়ে কিছু অর্থ উপার্জন করতে চান? তাহলে আপনার কাছে কেবলমাত্র একটি স্মার্টফোন ও অ্যাক্টিভ ইন্টারনেট কানেকশন থাকলেই হবে। কি বিশ্বাস হচ্ছে না? হ্যাঁ, একদম সত্যি কথাই বলছি।

এখনকার ডিজিটাল যুগে আপনার কাছে এই দুটি জিনিস থাকলেই বর্তমানে উপলব্ধ একাধিক মানি আর্নিং অ্যাপের সাহায্যে আপনি অবসর সময়ে বেশ কিছু টাকা রোজগার করার সুযোগ পাবেন, পাশাপাশি রোজগেরে মানুষরাও এই অ্যাপগুলিকে নিজেদের দ্বিতীয় আয়ের উৎস বানাতে পারেন। কারণ বর্তমান সময়ে চরম মূল্যবৃদ্ধির বাজারে টাকা রোজগার করাই মানুষের জীবনের প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। সেক্ষেত্রে এই অ্যাপগুলি সহজে ঘরে বসেই রোজগার করতে মানুষকে বিশেষভাবে সহায়তা করবে। এই প্রতিবেদনে আমরা আপনাদের এমনই কয়েকটি অনলাইন মানি আর্নিং অ্যাপের (Online Money Earning Apps) কথা জানাতে চলেছি। Android ইউজাররা Google Play Store থেকে এই অ্যাপগুলি ডাউনলোড করতে পারেন।

Roz Dhan ২০২১ সালে ভারতের অন্যতম সেরা একটি মানি আর্নিং অ্যাপ। এটি একটি বিনোদনমূলক অ্যাপ এবং এটিকে Google Play Store থেকে ডাউনলোড করা যেতে পারে, তবে এটি App Store-এ উপলব্ধ নয়। এই অ্যাপটির মাধ্যমে আপনি বিভিন্ন উপায়ে অর্থ উপার্জনের সুযোগ পাবেন, যেমন – বন্ধুদের আমন্ত্রণ জানানো, প্রতিযোগিতায় অংশ নেওয়া, খবর পড়া, লেটেস্ট আপডেট রাখা, নির্ধারিত কিছু অ্যাপ ডাউনলোড করা, গেম খেলা, সার্ভে করা, ইত্যাদি। এই অ্যাপের মাধ্যমে আপনার রোজগার করা টাকা সরাসরি PayTM ওয়ালেটে জমা হয়, যেখান থেকে পরবর্তীকালে আপনি টাকাটি খরচ করতে পারবেন।

 

Task Bucks

 

ভারতের আর-একটি বিপুল জনপ্রিয় অনলাইন মানি আর্নিং অ্যাপ হল Task Bucks। এই অ্যাপটির মাধ্যমে আপনি ঘরে বসেই কয়েকটি সহজ কাজ করে টাকা রোজগার করতে পারবেন। যেমন – নির্ধারিত কিছু ওয়েবসাইট দেখা বা অ্যাপ ডাউনলোড করা, বিজ্ঞাপন বা ভিডিও দেখা, বন্ধুদের Task Bucks রেফার করা, ইত্যাদি। এই অ্যাপে সার্ভে বা কনটেস্টে অংশগ্রহণ করে প্রতিদিন ৭০ টাকা পর্যন্ত আয় করা যেতে পারে। এই অ্যাপটি কেবলমাত্র Google Play Store-এ উপলব্ধ।

 

DooCash

 

DooCash ভারতের সেরা অর্থ উপার্জনকারী অ্যাপগুলির মধ্যে অন্যতম। DooCash একটি এন্টারটেইনমেন্ট অ্যাপ্লিকেশন, যেখানে ব্যবহারকারীরা গেম খেলে, ভিডিও বা বিজ্ঞাপন দেখে এবং সার্ভেতে অংশগ্রহণ করে অর্থ উপার্জন করতে পারেন। এই অ্যাপে ব্যবহারকারীদের নগদ, প্রিপেইড রিচার্জ এবং এমনকি বিটকয়েন ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে অর্থ প্রদান করা হয়। এছাড়া, কেউ Google gift cards, iTunes, এমনকি Amazon gift voucher-ও পেতে পারেন। এই অ্যাপটি শুধুমাত্র Google Play Store-এ উপলব্ধ।

Google Opinion Rewards

Google-এর ডেভেলপ করা একটি রিওয়ার্ড-ভিত্তিক প্রোগ্রাম হল Google Opinion Rewards। নিঃসন্দেহে এই অ্যাপটি ভারতের অন্যতম সেরা মানি আর্নিং অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে অর্থ উপার্জন করতে গেলে আপনাকে অ্যাপটি কর্তৃক প্রস্তুত বেশ কয়েকটি সার্ভে কমপ্লিট করতে হবে, বা কোনো বিজনেস বা লোকেশনের রিভিউ প্রোভাইড করতে হবে। এই অ্যাপের মাধ্যমে আপনি যে টাকা রোজগার করবেন, তা আপনি আপনার Google Pay অ্যাপের সাথে লিঙ্ক করতে পারেন। বা Google Play Store থেকে কোনো পেইড অ্যাপ পাওয়ার ক্ষেত্রে আপনি এই টাকাটি ব্যবহার করতে পারেন।

 

Loco

 

আপনি যদি একজন গেমার হন, তাহলে আপনি Loco অ্যাপে গেম খেলে অর্থ উপার্জন করতে পারেন। Loco গেমিং ভিডিও দেখার পাশাপাশি মাল্টি-প্লেয়ার গেমগুলিতে অংশ নেওয়ার জন্যও আপনাকে অর্থ প্রদান করবে। Bull Bash, Ludo, Pool, Carrom ইত্যাদি গেমগুলি খেলে এই অ্যাপের মাধ্যমে টাকা রোজগার করা যেতে পারে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, ইউজাররা সিঙ্গেল-প্লেয়ার গেম খেলেও এই অ্যাপের মাধ্যমে আয় করতে পারেন।

 

mCent

 

mCent ভারতের আর-একটি জনপ্রিয় অর্থ উপার্জনকারী অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই টাকা রোজগার করা সম্ভব। ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ উপার্জনের জন্য কেবলমাত্র কিছু অ্যাপ এবং ভিডিও রেফার করতে হবে। আপনার অর্জিত টাকা এই অ্যাপটি সরাসরি আপনার PayTM ওয়ালেটে পাঠিয়ে দেবে। পাশাপাশি ই-কমার্স রিটেলারদের থেকে শপিং করার জন্য আপনি কুপন এবং কোডের মতো বেশ কিছু রিওয়ার্ডও এই অ্যাপের মাধ্যমে পেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Translate »