উইন্ডোজ পিসি’তে অ্যান্ডয়েড গেইমের বেটা উন্মুক্ত করেছে গুগল

উইন্ডোজ পিসি’তে অ্যান্ড্রয়েড গেইম খেলার সুযোগ করে দিতে সীমিত পরিসরে ‘গুগল প্লে গেইমস’ অ্যাপের বেটা সংস্করণ উন্মুক্ত করেছে গুগল। এতে উইন্ডোজ পিসিতে ‘মোবাইল লিজেন্ডস’, সামোনার্স ওয়ার’, ‘স্টেট অফ সার্ভাইভাল’ এবং ‘থ্রি কিংডম ট্যাকটিক্স’-এর মতো মোবাইল গেইম খেলার সুযোগ পাবেন ব্যবহারকারী।

প্রাথমিক অবস্থায় হংকং, দক্ষিণ কোরিয়া এবং তাইওয়ান– এই তিনটি দেশের গেইমারদের জন্য অ্যাপটির বেটা সংস্করণ উন্মুক্ত করেছে গুগল। বেটা সংস্করণে প্রবেশাধিকার পেতে সাইন-আপ করতে হবে আগ্রহী গেইমারদের। ফোন, ট্যাবলেট, ক্রোমবুক আর উইন্ডোজ পিসি’র মধ্যে ‘গেইমিং সেশনগুলো প্রতিবন্ধকতা মুক্ত হবে” বলে প্রতিশ্রুতি দিচ্ছে গুগল।

গুগল প্লে গেইমস-এর পণ্য ব্যবস্থাপক আর্জুন দায়াল বলছেন, “গেইমাররা সহজেই পিসিতে নিজের পছন্দের মোবাইল গেইম ব্রাউজ ও ডাউনলোড করে খেলতে পারবেন। বড় স্ক্রিন আর মাউস ও কিবোর্ড ইনপুটের পুরো সুযোগ নিতে পারবেন তারা।”

 

ডিভাইস পাল্টালেও গেইমের অগ্রগতি হারিয়ে যাবে না বলে জানিয়েছেন তিনি। ‘গুগল প্লে গেইমস প্রোফাইলের” মাধ্যমে অ্যাপটি ব্যবহার করতে হবে, ফলে প্রোফাইল চালু থাকলে ডিভাইস পাল্টে গেইম খেললেও হারিয়ে যাবে না গেইমারের আগের অগ্রগতি।

 

এ ছাড়াও পিসি’তে অ্যান্ড্রয়েড গেইম খেলে অ্যাপে ‘প্লে পয়েন্ট’ অর্জন করতে পারবেন গেইমাররা। তবে এই কাজে গুগল ঠিক কোন প্রযুক্তি ব্যবহার করছে, সে বিষয়টি এখনো পরিষ্কার নয় বলে মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

 

উইন্ডোজ পিসি’তে অ্যান্ড্রয়েড গেইম খেলার সুযোগ তৈরি করা হবে– গুগল এই ঘোষণা দিয়েছে মাসখানেক আগে। ভার্জ বলছে উইন্ডোজ প্ল্যাটফর্মে ‘নেটিভ অ্যাপ’ হিসেবে কাজ করবে গুগল প্লে গেইমস, স্ট্রিমিং সুবিধা থাকবে না এতে। এই প্রকল্প নিয়ে নতুন ডেভেলপার সাইটও চালু করতে যাচ্ছে গুগল।

Leave a Reply

Your email address will not be published.

Translate »