Healthy Lifestyle:হস্তমৈথুন খারাপ অভ্যাস নয়, কমায় প্রস্টেট ক্যানসারের ঝুঁকি, রয়েছে আরও নানা উপকারিতা

হস্তমৈথুন নিয়ে অনেকের মনেই অনেক ভ্রান্ত ধারণা আছে, অনেকেই মনে করেন হস্তমৈথুনে ক্ষতি হয়! কিন্তু নানা সময়ে, নানা গবেষণায় দেখা গিয়েছে শরীরের নানা উপকার-ই করে থাকে হস্তমৈথুন!

যৌনতা নিয়ে আমাদের দেশে এখনও অনেক লুকোছাপা রয়েছে! মানুষ ভুগবেন, অথচ সরাসরি কথা বলবেন না! কিন্তু মাথায় রাখবেন, আর পাঁচটা শারীরিক সমস্যার মতোই স্বাভাবিক যৌন সমস্যা! স্বাভাবিক ক্রিয়া হস্তমৈথুনও! হস্তমৈথুন নিয়ে অনেকের মনেই অনেক ভ্রান্ত ধারণা আছে, অনেকেই মসম্প্রতি একটি গবেষণায় প্রকাশ, পুরুষেরা হস্তমৈথুন করলে প্রস্টেট ক্যানসারের ঝুঁকি কমে। পাশাপাশি, নিয়মিত হস্তমৈথুনে প্রস্টেট সংক্রান্ত অন্য সমস্যাও কম হয়।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণাপত্রে দাবি করা হয়, হস্তমৈথুন পুরুষের স্বাস্থ্যের জন্য খুবই ভাল। অস্ট্রেলিয়ার ক্যানসার চিকিৎসকদের অন্য একটি গবেষণাপত্রও হার্ভার্ডের গবেষণাপত্রটিকে সমর্থন করে। বলা হয়, অল্প বয়স থেকে যে পুরুষরা নিয়মিত হস্তমৈথুন করেন,কিন্তু কতবার হস্তমৈথুন স্বাস্থ্যকর?

ইন্টারনেট সংযোগ যুক্ত বাটন ফোন ২০২২

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের তরফেই েকটি সমীক্ষা চালানো হয়েছিল হালে। সেখানে দেখা গিয়েছে, যে পুরুষরা মাসে কমবেশি ২১ বার হস্তমৈথুন করেন, তাঁদের প্রস্টেট ক্যানসারের ঝুঁকি প্রায় ২০ শতাংশ কমে যায়।প্রায় একই সুরে কথা বলছেন অস্ট্রেলিয়ার ক্যানসার চিকিৎসকরা! তাঁদের করা সমীক্ষায় দেখা গিয়েছে, যে পুরুষরা রোজ হস্তমৈথুন করেন, তাঁদের প্রস্টেট ক্যানসারের ঝুঁকি ৩৬ শতাংশ পর্যন্ত কমে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

Translate »