Truecaller ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার Truecaller

প্রযুক্তির যুগে জীবন যেমন সহজ হয়েছে তেমনি বেড়েছে প্রতারণার ফাঁদ। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একের পর এক অ্যাপ সহজ করছে ব্যবহার পদ্ধতি। এরমধ্যে সবচেয়ে দরকারী এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। অপরিচিত নাম্বারগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। কোনো অচেনা নম্বর থেকে ফোন এলে Truecaller মাধ্যমে সহজেই সেই কলারের পরিচয় জেনে নেওয়া যায়।

এই ফিচারই অল্পদিনের মধ্যে দুর্দান্ত জনপ্রিয় করে তুলেছিল ট্রুকলারকে। তবে দিন যত গড়িয়েছে, প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নানা ফিচার যুক্ত হয়েছে এই অ্যাপে। তবে এবার আরও বড় চমক। অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে আরও রঙিন ও উপযোগী হয়ে উঠছে ট্রুকলার।গত ২৫ নভেম্বর একগুচ্ছ নতুন ফিচার নিয়ে এই অ্যাপের ভার্সান ১২-এর আত্মপ্রকাশ করল। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ভিডিও কলার আইডি। অর্থাৎ আপনার বন্ধু কিংবা পরিজন ভিডিও কল করলে তা রিসিভ করার আগেই ছোট একটি ভিডিও স্ক্রিনে দেখানোর সুযোগ পাবেন ইউজাররা।

 

এ ছাড়াও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বদলে যাচ্ছে Truecaller ইন্টারফেসও। ফলে আলাদা ট্যাবে কলের তথ্য এবং অন্য ট্যাবে এসএমএস দেখা যাবে। আরও একটি আকর্ষণীয় ফিচার হয়তো এরইমধ্যে চোখে পড়েছে আপনাদের। এখন থেকে যে কোনো ইনকামিং এবং আউটগোয়িং কল রেকর্ড করা যাবে। কোনো ভয়েস কল এলে কিংবা করলে স্ক্রিনের উপরে ডানদিকে একটি রেকর্ড অপশন দেখাবে। সেটি টাচ করলেই কল রেকর্ড অন হয়ে যাবে।ভিডিও কলার আইডির মাধ্যমে কোন কলটি আপনি রিসিভ করতে চান, তা আগে থেকেই ঠিক করে রাখতে পারবেন। এছাড়াও ইন্টারফেসের ভোল বদলে যাওয়ায় ইউজারের তথ্য পেতেও সুবিধা হবে আপনার।

 

Truecaller পেড ইউজাররা আবার পেয়ে যাবেন আরও কিছু অতিরিক্ত ফিচার। তা হল ‘ঘোস্ট কল’ এবং ‘কল অ্যানাউন্স’। কী এই ঘোস্ট কল? আপনি নিজের মতো করে নাম, ফোন নম্বর অথবা ছবি সেভ করে রাখতে পারেন। যাতে অন্যদের কাছে দেখানো যাবে যে আপনার ফোনে ঘোস্ট কল ঢুকছে।এই কল আগে থেকে শিডিউল করেও রাখতে পারেন। পাশাপাশি হেডফোন অন করা থাকলে কে ফোন করেছে, তা ট্রুকলারই কানে কানে জানিয়ে দেবে আপনাকে। তবে ‘কল অ্যানাউন্স’ ফিচারটি পেড ইউজারদের জন্যই।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Your email address will not be published.

Translate »